রাজারবাগ পুলিশ লাইনস কলেজের ১৯তম ব্যাচের রেগ ডে

রিয়াজুল ইসলাম, ক্যাম্পাস প্রতিবেদক, ঢাকা : ঢাকার রাজারবাগ পুলিশ লাইনস কলেজর ১৯তম ব্যাচের রেগ ডে অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৩০ অক্টোবর) সকাল ৯টায় কলেজের হল রুমে নানা আয়োজনে পুরো দিনব্যাপী চলে এই অনুষ্ঠান।

উক্ত অনুষ্ঠানে কলেজের প্রিন্সিপাল লিয়াকত আলি সহ কলেজের সিনিয়র শিক্ষকগণ উপস্থিত ছিলেন। এসময় তারা কেক কেটে অনুষ্ঠানের শুরু করেন এবং বিদায় শিক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু প্রেরণামুলক বক্তব্য প্রদান করেন।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন, সাম্বিদ, নাহিদ, তালহা, হাসিব, নাবিল, হাসিব ইবনে কামাল, ইহান, রাফিদ, ফাহিমসহ আরো অনেকে।

পরে সকাল ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত উক্ত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের হাতেই গড়া নতুন ব্যান্ড ”ক্রাব টেন” গান গেয়ে পুরো কলেজকে সুরে সুরে মাতিয়ে রাখে। এর পর বিদায়ী শিক্ষার্থীদের মধ্যে ফারহানা ফারা তাঁর নৃত্য প্রদর্শন করেন। এতে শিক্ষার্থীরা উল্লাসিত হয়ে পড়ে, এবং শিক্ষকগণ তার ভূয়সী প্রশংসা করেন। এসময় ক্রাব টেন ব্যান্ডের সদস্য, সাম্বিদ (বেইজ গিটার), আবরার (ভোকাল), মিশকাত (গিটার), নাহিদ (ভোকাল), ইমন (বাঁশি), সিজার (কাহন), সানামিক (গিটার), রিজওয়ান, হাসিব, রাফিদ উপস্থিত ছিলেন।

এরপর সকলে নৈশ্যভোজে অংশগ্রহন করেন। পরে বিদায় ঘন্টা বাজার সঙ্গে সঙ্গে সবার আনন্দ, হাসির মাঝে যে বেদনার গল্প লুকিয়ে ছিলো তা প্রকাশ পেতে শুরু করে। বিদায় শেষে শিক্ষার্থীগণ আসন্ন টেস্ট পরীক্ষা ও এইচএসসি বোর্ড পরীক্ষা এবং ভবিষ্যৎ সাফল্যর জন্য দেশবাসীর কাছে দোয়া আবেদন করেন।

বিদায় বেলা সহপাঠীরা একে অপরকে নানান রঙ মাখিয়েও আনন্দ ভাগাভাগি করে নেয়।

তখন সকলে বলতে থাকে, বিদায় বেলা সত্যি খুব বেদনার। তবুও তো শেষ করতে হয়, বাস্তব দুনিয়ায় যে আমরা সবাই আটক। হাসি, আনন্দ আর না বলা বেদনার দিন ছিলো এই রেগ ডে কে ঘিরে। দুটি বছরের মধ্যে আমরা কত যে আপন হয়ে গিয়েছিলাম।

Inline
Inline