রাজধানীতে শত কোটি টাকার সরকারি সম্পত্তি দখলমুক্ত

নিজস্ব সংবাদদাতা : রাজধানীতে ১০০ কোটি টাকা মূল্যের ৫.৭৪ একর জমি দখলমুক্ত করেছে ঢাকা জেলা প্রশাসনের একটি ভ্রাম্যমাণ আদালত। বুধবার মতিঝিল রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার ভূমি নাজমুল ইসলামের নেতৃত্বে অভিযান চালিয়ে এসব জমি উদ্ধার করা হয়।

ঢাকা জেলা প্রশাসন সূত্র জানিয়েছে, মতিঝিল রাজস্ব সার্কেলের অধীন দক্ষিণগাঁও মৌজার রাজারবাগ এলাকায় অবস্থিত ৫.৭৪ একর সম্পত্তির মালিক ঢাকা জেলার প্রশাসক। অর্পিত সম্পত্তির ‘ক’ তফসিলে অন্তর্ভূক্ত এ সম্পত্তি উন্মুক্ত জলাশয়। সাম্প্রতিক সময়ে একটি কুচক্রী মহল এই সম্পত্তি অবৈধ দখলের জন্য রাজারবাগ কবরস্থান নামে ভূয়া সাইনবোর্ড ঝুলিয়ে দেয় ও রাতের আধারে মাটি ভরাট করতে থাকে। ভরাটকৃত মাটিতে স্থাপনা নির্মাণের জন্য ইট, বালুসহ নানা নির্মাণসামগ্রী জড়ো করে। কিছু অংশে টিনের বেড়া দিয়ে নির্মাণ কাজ চালানো হচ্ছিল।
আজ ওই এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধ সাইনবোর্ডসহ টিনের বেড়া ও অন্যান্য নির্মাণ সামগ্রী অপসারণ করা হয়। ওই সময় জব্দ করা সামগ্রী নিলামের মাধ্যমে বিক্রি করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন- সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ পুলিশের ফোর্স মতিঝিল রাজস্ব সার্কেলের কানুনগো, সার্ভেয়ার, মতিঝিল ভূমি সহকারী কর্মকর্তারা।

Inline
Inline