রাজধানীতে বাসায় গ্যাসের আগুনে প্রাণ গেল শিশুর, দগ্ধ ৬

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন ধলপুরে একটি বাসায় গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় একই পরিবারের চারজনসহ মোট ছয়জন দগ্ধ হয়েছেন।

শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর যাত্রাবাড়ী সিটি কর্পোরেশনের ১৪ নং আউটফল আবাসিক এলাকায় গ্যাস লিকেজ থেকে ওই বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত শিশুর নাম তাহসিন (৭)। আহতরা হলেন- দগ্ধরা হলেন সুমন (৪০), তার স্ত্রী সাজুলি (৩৫), তাদের ছেলে নিশান (১৪) ও সুমনের ফুপু আতর বেগম (৭০), একই বিল্ডিংয়ের দোতলার ভাড়াটিয়া আলমগীর (৩০) ও তার স্ত্রী কাজুলি (২৪)।

দগ্ধদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছে যাত্রাবাড়ী থানা পুলিশ।

যাত্রাবাড়ী থানার ইন্সপেক্টর (অপারেশন) আয়ান মাহমুদ দীপ বলেন, সকাল সাড়ে ৮টার দিকে ওই বাড়িতে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে দেয়াল উড়ে যায়। ওই সময় ভবনের ওপর তলার সাইদুল ইসলামের নামে বাসিন্দার মেয়ে তাহসিন নামছিল। সেসময় বিস্ফোরণে তাহসিন চাপা পড়ে মারা যায়। বিস্ফোরণে একই পরিবারের চারজনসহ দগ্ধ হয় মোট ছয়জন। তাদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্খাজনক।

তিনি আরও বলেন, গ্যাসের লাইনে দীর্ঘদিনের লিকেজ ছিল। সেখান থেকে ঘরে গ্যাস পুঞ্জীভূত হয়ে জমে ছিল। সকালে কেউ আগুন জ্বালাতে গিয়েই বিস্ফোরণ ঘটে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদর দফতরের ডিউটি অফিসার রাশেদ শিকদার বলেন, বিস্ফোরণের খবরে ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের চার ইউনিট পাঠানো হয়। তবে ঘটনাস্থলে আগে আগুন নিভে যায়।