রাজধানীতে ঝুম বৃষ্টি, কমবে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক : কয়েকদিনের ভ্যাপসা গরমের পর গতকাল সন্ধ্যায় বৃষ্টির দেখা পেয়েছিল রাজধানীবাসী। এরপর কয়েকঘণ্টা বিরতির পর ভোরে আবারও দমকা হাওয়ার সঙ্গে ঝুম বৃষ্টি হয়েছে। হালকা দমকা হাওয়াসহ এক পশলা বৃষ্টির ছোঁয়ায় মানুষ ফেলছে স্বস্তির নিঃশ্বাস। আর এর ফলে তাপমাত্রা কিছুটা কমবে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

বৃহস্পতিবার ভোরে রাজধানীর কয়েকটি এলাকায় বৃষ্টির খবর মিলেছে। প্রায় আধঘণ্টা ধরে চলে বৃষ্টির দাপট। এ সময় মেঘের গর্জনও শোনা যায়। এখনো ঢাকার আকাশ মেঘে আচ্ছন্ন।

গতকাল সন্ধ্যার আগে ঢাকার আকাশে মেঘের ঘনঘটা দেখা যায়। সন্ধ্যার পর ঝড়ের সঙ্গে বৃষ্টি হয়। কিছু সময়ের জন্য বৃষ্টির স্থায়ীত্ব হলেও তাতে কিছুটা স্বস্তি পায় নগরবাসী। এরপর আকাশ অনেকটা পরিষ্কার হয়ে যায়। রাত তিনটার দিকে দুএক ফোঁটা করে বৃষ্টি পড়তে শুরু করে। ভোরের দিকে নেমে আসে ঝুম বৃষ্টি।

খবর নিয়ে জানা যায়, রাজধানীর বাড্ডা, শাহজাদপুর, বারিধারাসহ বিভিন্ন স্থানে বৃষ্টি হয়েছে। ভোরের এই বৃষ্টিতে স্বস্তির পাশাপাশি অনেকটা দুর্ভোগও এনেছে নগরবাসীর জীবনে। বৃষ্টিতে ঢাকার বেশ কিছু সড়কে পানি জমে যাওয়ার খবর পাওয়া গেছে।

সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে সকাল সাতটা থেকে পরবর্তী ছয় ঘণ্টায় ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকায় বৃষ্টি/বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে বিদ্যুৎ চমকানোসহ অস্থায়ীভাবে দমকা ও ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। দক্ষিণ-পূর্ব/পূর্ব দিক থেকে ১০-১৫ কিমি/ঘণ্টা বেগে যা অস্থায়ীভাবে পশ্চিম/উত্তর পশ্চিম দিক থেকে ৪০-৫০ কিমি/ঘণ্টা বেগে দমকা হাওয়া প্রবাহিত হতে পারে। সকাল ছয়টায় ঢাকায় ২৭.৫০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি হ্রাস পেতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।