রাজধানীতে ইয়াবা-গাঁজাসহ আটক ৬

নিজস্ব প্রতিবেদক : রাজধানীতে ইয়াবা-গাঁজাসহ ৬ জনকে আটক করেছে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। রোববার রাতে সবুজবাগ ও যাত্রাবাড়ীতে পৃথক দুই অভিযান চালিয়ে ১০ হাজার পিস ইয়াবা ও ২৫ কেজি গাঁজাসহ তাদের আটক এবং এ কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার ও ট্রাক জব্দ করা হয়।

এক বিজ্ঞপ্তিতে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগ জানায়, সবুজবাগ থানার বাসাবো খেলার মাঠের বিপরীতে জ্ঞান বিকাশ লাইব্রেরির সামনে একটি প্রাইভেট কারে (ঢাকা মেট্রো গ-২৯-৫২৬৭) তল্লাশিকালে ৩ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় একটি প্লাস্টিকের বাজারের ব্যাগে চালের মধ্যে কসটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এ ঘটনায় জড়িত থাকার দায়ে ওই তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- মো. সোলায়মান (৩৫), মো. তানজির রহমান জন্টু (২২) ও মো. সাইদুর রহমান (২১)। এ সময় ইয়াবা ট্যাবলেট বহনের কাজে ব্যবহৃত প্রাইভেট কারটিও জব্দ করা হয়। এ ঘটনায় সবুজবাগ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।

এদিকে যাত্রাবাড়ীতে পৃথক এক অভিযানে একটি ট্রাক থেকে ২৫ কেজি গাঁজাসহ তিনজন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ডিবির বিমানবন্দর জোনাল টিম। তার হলেন- চালক মো. রতন মিয়া (৩৮), মো. ফারুক আকন্দ (৩২) ও মো. সুমন (৪৫)।

ডিএমপি জানায়, রোববার রাতে ট্রাকে করে গাঁজা নিয়ে রাজধানীতে প্রবেশ করার সময় যাত্রাবাড়ীর দনিয়া রসুলপুর (চট্টগ্রাম হতে ঢাকাগামী) মহাসড়কের ওপর ট্রাকটি তল্লাশি করে উল্লেখিত গাঁজাসহ তাদেরকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানিয়েছে তারা ট্রাক যোগে সীমান্তবর্তী জেলা থেকে গাঁজা সংগ্রহ করে রাজধানীর যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকায় সরবরাহ করত। এ ঘটনায় যাত্রাবাড়ী থানায় সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে।