রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজারে অগ্নিকাণ্ড

রাঙ্গামাটি শহরের রিজার্ভ বাজারের ২ নম্বর পাথর ঘাটায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে প্রায় ৮টি দোকান ও শতাধিক বাড়ি আগুনে পুড়ে গেছে বলে জানা গেছে। গতকাল মঙ্গলবার মধ্যরাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, একটি চায়ের দোকানের চুলার আগুন থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এসময় আগুন মুহূর্তের মধ্যে আশেপাশের বাড়ি-ঘর ও দোকানগুলিতে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে কাপ্তাই উপজেলা থেকে ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিয়ন্ত্রণে কাজে যোগ দেয়।

অগ্নিকাণ্ডে প্রায় কয়েক কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন স্থানীয়রা। অগ্নিকাণ্ডের ঘটনায় কোন হতাহতের খবর জানা যায়নি। সেনাবাহিনী ও পুলিশ ঘটনাস্থলে এসে আগুন নেভাতে সহযোগিতা করে।

রাঙ্গামাটি ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম মোস্তফা জানিয়েছেন, রাঙ্গামাটি ও কাপ্তাই ফায়ার সার্ভিসের ৫০ জনের দমকল কর্মী দীর্ঘ প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত ৪টার সময় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি তাৎক্ষণিকভাবে আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত করা সম্ভব নয় বলে তিনি জানান।