রাঙ্গামাটির বন্দুকভাঙ্গায় ৫ ইউপি মেম্বারসহ ২০জনকে অপহরণ

রাঙ্গামাটির বন্দুকভাঙ্গা ইউনিয়ন থেকে ৫ ইউপি মেম্বারসহ ২০জনকে অপহরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে একদল অস্ত্রধারী এই অপহরণের ঘটনা ঘটায়। অপহৃতরা সকলেই গণতান্ত্রিক ইউপিডিএফের সমর্থক বলে জানা গেছে। প্রতিপক্ষ গ্রুপ এই ঘটনা ঘটিয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অপহৃত সকলেই নানিয়ারচর উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। এদের মধ্যে ১২জনের নাম পাওয়া গেছে। তারা হলেন- সাবেক্ষং ইউনিয়নের রতন দিব চাকমা, রিপেন চাকমা, পরানধন চাকমা, চিচিরময় চাকমা, রুমী চাকমা, চম্পা চাকমা, রত্মা চাকমা এবং নানিয়ারচর ইউনিয়নের প্রিয়লাল চাকমা, পূর্ণ কুমার চাকমা, বাবুল বিকাশ চাকমা, রিতন চাকমা ও নানিয়াচরের সাবেক মেম্বার সেন্টু চাকমা। বাকী ৮জনের নাম পাওয়া যায়নি।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার দুপুরে ৩নং বন্দুকভাঙ্গা ইউনিয়নের ভাঙ্গামুড়া নামকস্থানে ৩০/৩৫জনের একদল অস্ত্রধারী মিটিংয়ের কথা বলে ৫ ইউপি মেম্বারসহ ২০জনকে ডেকে নিয়ে যায়। তাদেরকে ইঞ্জিন বোটে করে ত্রিপুরা ছড়া এলাকায় নিয়ে যাওয়ার পর তারা আর ফিরে আসেন নি।

নানিয়ারচর থানার ওসি আব্দুল লতিফ জানান, অপহরণের ঘটনা তারা শুনেছেন। অপহৃতরা নানিয়ারচর উপজেলার বাসিন্দা। তবে ঘটনাটি ঘটেছে নানিয়ারচরের বাইরে। রাঙ্গামাটি কোতোয়ালি থানার ওসি সত্যজিৎ বড়ুয়া জানান, অপহরণের বিষয়টি তারা শুনেছেন। তবে এখন পর্যন্ত কেউ অভিযোগ নিয়ে আসেন নি।