রমজানে শৃঙ্খলা-নিরাপত্তায় গাজীপুরের পুলিশ

গাজীপুর সংবাদদাতা : পবিত্র রমজান মাসকে সামনে রেখে গাজীপুরে যানজট নিরসন, বিপণী বিতান, মানুষ ও আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তায় পদক্ষেপ নিয়েছে জেলা পুলিশ। এজন্য বাড়তি পুলিশ সদস্যের পাশাপাশি ছয় শতাধিক কমিউনিটি পুলিশ কাজ করবে বলে জানিয়েছেন গাজীপুর পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

বৃহস্পতিবার বিকেলে ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তায় যানজট পরিস্থিতি পরিদর্শন করে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

তিনি বলেন, রমজান মাসকে সামনে রেখে টঙ্গী থেকে সালনা এবং মীরের বাজার থেকে চন্দ্রা পর্যন্ত মহাসড়কের পাশে কোনো পার্কিং থাকবে না, অবৈধ দোকান পাট বসতে দেয়া হবে না। যানজট নিরসনে এখানে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশের ৬ শতাধিক সদস কাজ করবে। এছাড়া বিপণী বিতানে নিরাপত্তায় অতিরিক্ত পুলিশ থাকবে।

আর্থিক প্রতিষ্ঠানের নিরাপত্তা প্রসঙ্গে এসপি বলেন, ব্যাংকের কর্মকর্তাদের সঙ্গে আমাদের কথা হয়েছে, বিকাশের টাকা আনা নেয়ার ক্ষেত্রে যেন অবশ্যই পুলিশকে অবহিত করে।

রাস্তার দুইপাশে কাজ চলছে উল্লেখ করে তিনি বলেন, যারা কাজ করছেন তাদের বলব, আপনারা এক পাশের রাস্তা খোলা রেখে অন্যপাশে কাজ করেন।

পরিদর্শনকালে অতিরিক্ত পুলিশ সুপার রাসেল শেখ, অতিরিক্ত পুলিশ সুপার আমিনুল ইসলাম, জেলা গোয়েন্দা পুলিশের ওসি আমির হোসেন, বিশেষ শাখার ওসি মমিনুল ইসলাম, কমিউনিটি পুলিশের যুগ্ম আহবায়ক সুলতান উদ্দিন সরকারসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় পুলিশ সদস্যদের তৎপরতায় তাৎক্ষণিকভাবে চান্দনা চৌরাস্তা এলাকার ভাসমান দোকান, অবৈধ গাড়ি পার্কিং মুক্ত হয়।