রমজানে দ্রব্য মূল্যের দাম স্থিতিশীল থাকবে : বাণিজ্যমন্ত্রী

এম শাহরিয়ার জিলন, ভোলা সংবাদদাতা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, পবিত্র রমজানকে সামনে রেখে আমাদের দ্রব্যের চাহিদার তুলানায় অনেক মজুদ রয়েছে। এ কারণে মূল্য বৃদ্ধির কোন কারণ নেই। রমজানে পণ্যের মূল্য স্থিতিশীল থাকবে। আগামী ৬ তারিখ থেকে টিসিবি খোলা বাজারে পণ্য বিক্রি শুরু করবে।
বুধবার (২ মে) সকালে শহরের গাজীপুর রোডস্থ নিজ বাসভবনে আগুনে ক্ষতিগ্রস্থ শহরের মনিহারিপট্রি, খালপাড় ও চকবাজারের ব্যবসায়ীদের আর্থিক সহায়তা প্রদানকালে তিনি এ কথা বলেন।
এ সময় তিনি দ্রব্যের দাম না বাড়ানোর জন্য ব্যবসায়ীদের প্রতি আহব্বান জানিয়ে বলেন, আমরা চাই ব্যবসায়ীদের সাথে সু-সম্পর্ক রেখে-ই পণ্যের দাম ঠিক রাখা তবে কেউ যদি দাম বাড়ানোর চেষ্টা করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এসময় মন্ত্রী ভোলা খালের নব্যতা ফিরিয়ে আনার জন্য একটি প্রকল্প পাশ হয়েছে উল্লেখ করে বলেন, এই খালটি দিয়ে একসময় অনেক বড় বড় নৌকা ছুটে চলত। খালটিকে স্বাভাবিক অবস্থায় আনার জন্য সংস্কার করা হবে।
সভায় জেলা প্রশাসক মো: মাসুদ আলম সিদ্দিক, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, পৌরসভার মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: মোশারেফ হোসেন বক্তব্য দেন। এছাড়াও পুলিশ সুপার মো: মোকতার হোসেন, উপজেলা আওয়ামীলীগ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো: ইউনুছ হাজী, জেলা আওয়ামীলীগ যুগ্ম সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ অন্যরা উপস্থিত ছিলেন।
বাণিজ্যমন্ত্রী ক্ষতিগ্রস্থ ৫২ জন ব্যবসায়ীকে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে ১৫ লাখ টাকা অনুদান দেয়া হয়।