‘যেনতেনভাবে নয়, জনগণের ভোটেই ক্ষমতায় আসতে চাই’

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘যেনতেনভাবে নয়, জনগণের ভোটে আবারও ক্ষমতায় আসতে চাই। আবার ক্ষমতায় এলে আমরা প্রতিটি সেক্টরে কীভাবে উন্নয়ন করব এবং দেশের অর্থনীতি কীভাবে শক্তিশালী করব এজন্য আওয়ামী লীগের একটি নীতিমালা আছে। ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করাই আওয়ামী লীগ সরকারের মূল লক্ষ্য।’

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বুধবার দুপুরে ব্যবসায়ীদের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি কী পেলাম না পেলাম সেটা নিয়ে চিন্তা করি না। আমি চিন্তা করি বাংলাদেশের মানুষের জন্য কী করে গেলাম, কী রেখে গেলাম। কীভাবে বাংলাদেশের মানুষের জীবনমান উন্নয়ন হয় সেদিকেই আমার লক্ষ্য। দুর্নীতি করে নিজের জীবনমান উন্নয়ন করায় আমি বিশ্বাসী নই।’

শেখ হাসিনা আরও বলেন, ‘গ্রামীণ জনগণের স্বচ্ছলতা বাড়াতে চায় আওয়ামী লীগ সরকার। এ জন্য যা যা প্রয়োজন সরকার তা করবে। আমরা চাই, বাংলাদেশ হবে একটি শান্তিপূর্ণ দেশ। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচন। আমরা চাই জনগণ স্বতঃস্ফূর্তভাবে ও শান্তিপূর্ণ পরিবেশে তাদের ভোটাধিকার প্রয়োগ করুক।’ নির্বাচনে যেন শান্তিপূর্ণ পরিবেশ বজায় থাকে সে জন্য সবার সাহায্য কামনা করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘আমরা ব্যাংক, বীমা, টেলিকমিউনিকেশন কীভাবে ব্যবসা করতে পারে সে জন্য সুযোগ সৃষ্টি করেছি।’

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন ও সহ-সভাপতি সালমান এফ রহমান। অনুষ্ঠানে গত ১০ বছরে দেশের বিভন্ন সেক্টরে উন্নয়নের ওপর একটি ভিডিও চিত্র উপস্থাপন করা হয়। অন্য ব্যবসায়ীদের মধ্যে বক্তব্য দেন- আনিসুর রহমান সিনহা, হেলাল উদ্দিন আহমেদ, আনোয়ারুল আলম চৌধুরী, আনোয়ার হোসেন, একে আজাদ, আতিকুল ইসলাম, টিপু মুন্সি, প্রকৌশলী কুতুব উদ্দিন আহমেদ, রুবানা হক, আহমেদ আকবর সোবহান, সাইফুল ইসলাম, ফজলুর রহমান, আবদুল মুক্তাদির, মাইকেল পলি, মিজানুর রহমান চৌধুরী, মাহবুবুর রহমান প্রমুখ।