যুক্তরাষ্ট্রে তেলেগু অভিনেত্রীদের দিয়ে যৌন ব্যবসা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতীয় অভিনেত্রীদের প্রলুব্ধ করে যুক্তরাষ্ট্রে যৌন ব্যবসা করার অভিযোগে তেলেঙ্গানার এক দম্পতিকে আটক করেছে পুলিশ। এতে করে দক্ষিণি চলচ্চিত্র শিল্পে কাস্টিং কাউচের যে খবর মাঝে মাঝে সংবাদ মাধ্যমে আসে তা আরেক বার জনসম্মুখে এল। খবর বিবিসির।

তেলেগু চলচ্চিত্র জগৎকে ‘টলিউড’ বলেও ডাকা হয়। ভারতের অন্যতম আঞ্চলিক চলচ্চিত্র শিল্পের ক্ষেত্রে বলিউডের অন্যতম প্রতিদ্বন্দ্বী টলিউড। প্রতি বছরই টলিউডে অনেকগুলো ব্লকব্লাস্টার সিনেমা মুক্তি পায়।

কিষাণ মদুগুমুদি এবং তার স্ত্রী চন্দ্রার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র পুলিশ অবৈধ যৌন ব্যবসা চালানোর অভিযোগ এনেছে। কমপক্ষে পাঁচজন তেলেগু অভিনেত্রীকে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশগ্রহণের নামে যুক্তরাষ্ট্রে নিয়ে আসে এই দম্পতি।

অভিযুক্ত দম্পতি অনুষ্ঠানের নামে অভিনেত্রীদের টাকার বিনিময়ে যৌনকর্ম করিয়েছে বলে অভিযোগ উঠেছে। মাত্র একবার যৌন সংসর্গের গ্রাহকদের কাছ থেকে ৪৫০ ডলার থেকে আড়াই হাজার ডলার নিয়েছে তারা।

ওই দম্পতির বিরুদ্ধে শিকাগো ডিসট্রিক্ট কোর্টে হওয়া মামলার ৪২ পাতার অভিযোগপত্র সংগ্রহ করেছে বিবিসি তেলেগু সার্ভিস। চলতি বছরের জানুয়ারি মাস থেকে যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটি বিভাগ এই ঘটনার তদন্ত করছে।

এপ্রিলের শেষের দিকে অভিযুক্ত দম্পতিকে গ্রেপ্তার করেছে যুক্তরাষ্ট্রের পুলিশ। ১৪ জুন তাদের বিরুদ্ধে আদালতে শুনানি হয়। অভিযুক্ত দম্পতি এখন পর্যন্ত কোনো আবেদন বা বিবৃতি দেয়নি।

এই মামলাটি তেলেগু সংবাদ মাধ্যমে ব্যাপক কভারেজ পাচ্ছে। ঘন্টার পর ঘন্টা ধরে টেলিভিশন চ্যানেলগুলো এই সংবাদ প্রকাশ করছে। তেলেগু চলচ্চিত্র শিল্পে যৌন হয়রানি এবং নির্যাতনের বিষয়ে কথা বলা হচ্ছে।

অভিযোগপত্র অনুযায়ী, ২০১৫ সালের এপ্রিলে মদুগুমুদি প্রথম শিকাগো সফরে আসেন। কয়েক মাস পর তার স্ত্রীও যুক্তরাষ্ট্রে চলে আসেন।

ভিসাতে তেলেগু চলচ্চিত্র শিল্পের সঙ্গে ‘জড়িত’ বলে উল্লেখ করেছেন মদুগুমুদি। কোনো ছবির চুক্তিতে স্বাক্ষরের জন্য তিনি যুক্তরাষ্ট্রে আসেন বলে উল্লেখ করেন। যুক্তরাষ্ট্রের অবতরণের ছয় মাস পর তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে যায়। তবুও তারা এখানেই রয়ে যায়।

অভিযোগপত্রে আরো বলা হয়েছে, অতিরিক্ত সময় থাকার কারণে তাদের জানুয়ারিতে গ্রেপ্তার করা হয়। পরে ফেব্রুয়ারিতে তারা জামিনে মুক্তি পায়। এই নিয়ে তাদের নামে পৃথক মামলা চলছে।

তামারেড্ডি বদ্রওয়াজ নামে তেলেগু চলচ্চিত্রের একজন প্রযোজক বিবিসিকে বলেছেন, মদুগুমুদি তেলেগু প্রযোজক সমিতির সঙ্গে যুক্ত নয়।

Inline
Inline