‘ম্যাজিকাল’ মেসিতে বড় জয় বার্সার

ক্রীড়া ডেস্ক : ‘লিওনেল মেসি এক পায়ের খেলোয়াড়, তার একটাই স্কিল’- গত সপ্তাহে এমন মন্তব্য করেছেন পেলে। ব্রাজিলিয়ান কিংবদন্তির কথাটা বোধ হয় তাতিয়ে দিয়েছে আর্জেন্টাইন খুদে জাদুকরকে। শনিবার স্প্যানিশ লা লিগায় এস্পানিওলের বিপক্ষে জোড়া গোল করেছেন মেসি। তাও যেনতেন গোল নয়! দু’বার তিনি লক্ষ্যভেদ করেছেন দূরপাল্লার ফ্রি-কিক থেকে। সঙ্গে লুইস সুয়ারেজ আর উসমান ডেম্বেলের গোলে বার্সেলোনা জিতেছে ৪-০ ব্যবধানে। এই জয়ে লিগের শীর্ষ স্থানটাও অক্ষুণ্ন রেখেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

১৫ ম্যাচে ৩১ পয়েন্ট বার্সার। সমান ম্যাচ খেলে ২৮ পয়েন্ট নিয়ে দুই নম্বরে সেভিয়া। তাদের চেয়ে কেবল গোল ব্যবধানে পিছিয়ে তিন নম্বরে অ্যাটলেটিকো মাদ্রিদ, যারা ঘরের মাঠে আলাভেসকে হারিয়েছেন ৩-০ গোলে।

কাতালুনিয়ান ডার্বিতে প্রতিপক্ষ এস্পানিওলের মাঠে চলতি মৌসুমের অন্যতম সেরা পারফরম্যান্সটি উপহার দিয়েছে বার্সা। দু’বার পোস্টে আঘান হেনেছে বল। একবার সুয়ারেজের সাইড ভলি, আরেকবার মেসির হেড। তা না হলে জয়ের ব্যবধানটা হত আরও বড়।

ম্যাচের ১৭তম মিনিটেই বার্সাকে এগিয়ে দেন মেসি। প্রায় ২৭ গজ দূর থেকে নেয়া ফ্রি-কিকে এস্পানিওলের জালে বল জড়ান তিনি। মিনিটে দশেক বাদে ব্যবধান দ্বিগুণ করে ফেলেন ডেম্বেলে। ফরাসি তারকার গোলটিই ছিল দেখার মত। মেসির কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের ভেতর থেকে ডান পায়ের বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন তিনি। বিরতির আগমুহূর্তে এই ডেম্বেলের অ্যাসিস্টে গোলের খাতায় নাম লেখান সুয়ারেজ। ৩-০ এগিয়ে থেকে প্রথমার্ধেই জয়টা প্রায় নিশ্চিত করে ফেলে বার্সা।

৬৫তম মিনিটে এস্পানিওলের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন মেসি। এবারও ২৭ গজ দূর থেকে তার নেয়া দূরপাল্লার ফ্রি-কিক ঠিকানা খোঁজে নেয় জালে। এ নিয়ে চলতি মৌসুমে লা লিগায় মেসির গোল দাঁড়াল ১১টি, জিরোনার ক্রিশ্চিয়ান স্টুয়ানিও সমান সংখ্যক গোল করেছেন। তবে অ্যাসিস্টে মেসির ধারে কাছেও নেই তিনি। সর্বোচ্চ ৮টি অ্যাসিস্ট করেছেন মেসি! এক পায়েই যদি চোখধাঁধানো সব গোল আর পারফরম্যান্স উপহার দেয়া যায়, তবে এতগুলো স্কিল থাকার কী দরকার?