মেসির হাতে বিশ্বকাপ দেখতে চান আর্জেন্টিনার প্রেসিডেন্ট ও ক্ষুদে ভক্তরা

বুয়েন্স আয়ার্স, ২ জুন ২০১৮ : ‘মেসি, আমরা তোমাকে বিশ্ব চ্যাম্পিয়ন হিসেবে দেখতে চাই’- এমন এক ব্যানার নিয়ে আর্জেন্টিনার দলকে বহন করা বাসের সামনে দাঁড়িয়ে চিৎকার করতে থাকে দেশটির ক্ষুদে ফুটবল ভক্তরা। লিয়োনেল মেসি এবং তাঁর দল যখন বুয়েন্স আয়ার্স ছেড়ে বিশ্বকাপ অভিযানে যাবার পথে তখনই তাদের সামনে হাজির হয়ে যায় দেশের অগণিত সমর্থকরা। যে পথ দিয়ে মেসিদের বাস বিমানবন্দরের দিকে গিয়েছে, তার দু’ধারে আর্জেন্টিনার পতাকা হাতে দাঁড়িয়ে অগণিত সমর্থকরা। এর মধ্যে চোখে পড়ার মত ছিলো কয়েক জন ক্ষুদে সমর্থকদের ব্যানার। যাতে আসন্ন বিশ্বকাপের জন্য মেসিদের শুভ কামনাই জানিয়েছেন তারা।
ক্ষুদে ভক্তদের সাথে অগনিত সমর্থকগোষ্ঠিই নয়, আর্জেন্টিনাকে শুভ কামনা জানিয়েছেন দেশের প্রেসিডেন্ট মরিসিয়ো মাকরি। দলের খেলোয়াড়দের বিদায় জানাতে আর্জেন্টিনার ফুটবল সংস্থার দফতরে তাঁর বিশেষ হেলিকপ্টারে আসেন মাকরি। প্রেসিডেন্টের সাথে ছিলো তাঁর ছোট মেয়ে আন্তোনিয়া।
মেসির সঙ্গে আলাদাভাবে বেশ কিছুটা সময় কথাও বলেন মাকরি। আর্জেন্টিনার প্রচার মাধ্যমের প্রকাশিত খবরে বলা হয়, মেসিকে ডেকে মাকরি বলেন, ‘জেনে রেখো, তোমরা বিশ্বকাপে যা-ই করবে, তাতেই আর্জেন্টিনার জনগণ খুশি হবে। এটা ভেবো না, বিশ্ব চ্যাম্পিয়ন হতে না পারলে তা তোমার ফুটবল ক্যারিয়ারে কালো দাগ পড়বে। এ রকম উন্মাদের মতো ভাবনা এ দেশের কারো মাথাতেই নেই।’
মেসিদের তরফ থেকে প্রেসিডেন্টকে দলের একটি জার্সি উপহারও দেওয়া হয়। মেসিদের উদ্দেশে মাকরি আরো বলেন, ‘আমাদের দলটি দারুণ। সকল ফুটবলারই দুর্দান্ত। তোমরা বিশ্বকাপ জয়ের সামর্থ্য রাখো। তবে আমার কাছে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ- তোমরা বিশ্বকাপে খেলাটা উপভোগ করছ কি-না। আমি বলবো, বিশ্বকাপে যাও এবং সেখানে খেলা উপভোগ কর।’
বিশ্বকাপের ২১তম আসরে ‘ডি’ গ্রুপে রয়েছে আর্জেন্টিনা। গ্রুপে তাদের অন্য তিন প্রতিপক্ষ- আইসল্যান্ড, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়া। আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে আসন্ন বিশ্বকাপে যাত্রা শুরু করবে আর্জেন্টিনা।

Inline
Inline