মেসির থেকেও সেরা সুয়ারেজ

উরুগুয়ের তারকা মিডফিল্ডার ক্রিস্টিয়ান রদ্রিগুয়েজের বিশ্বাস বার্সেলোনার লুইস সুয়ারেজ এখন আগের থেকে আরও বেশি পরিনত ফুটবলার। সুয়ারেজের বর্তমান ফর্মকে আর্জেন্টাইন দলপতি লিওনেল মেসির থেকেও ভালো বলে জানান তিনি।

বার্সার হয়ে সুয়ারেজ নিজের প্রথম মৌসুমে জিতেছেন ট্রেবল শিরোপা। চলতি মৌসুমে লা লিগায় কাতালানদের হয়ে সর্বোচ্চ গোলদাতাও এখন তিনি। ১৯ গোল করে রিয়াল মাদ্রিদের প্রাণভোমরা ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে গোলদাতাদের টেবিলে শীর্ষে রয়েছেন লিভারপুলের সাবেক তারকা। রোনালদো ২২ ম্যাচে ১৯ গোল করলেও সুয়ারেজ করেছেন ২০ ম্যাচ খেলে।

৩০ বছর বয়সী রদ্রিগুয়েজ জানান, আজ সুয়ারেজ যা করছে তার জন্য বাহবা দিতেই হবে। তার বর্তমান ফর্ম মেসির থেকেও ভালো। সে এখন মেসির থেকেও সেরা। আমি সুয়ারেজের জন্য গর্ব অনুভব করি। প্রতিটি উরুগুইয়ান তাকে নিয়ে আমার মতোই স্বপ্ন দেখে। জাতীয় দলে তার পাশে খেলার সুযোগ পেয়ে আমি নিজেকে ধন্য মনে করি।

উরুগুয়ের হয়ে ৮২ ম্যাচ খেলে সুয়ারেজ গোল করেছেন ৪৩টি। বার্সার হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে তিনি খেলেছেন ৭৬ ম্যাচ। যেখানে প্রতিপক্ষের জালে তিনি বল জড়িয়েছেন ৬০ বার। গত মৌসুমে কাতালানদের হয়ে প্রথমবারের মতো নেমে ৪৩ ম্যাচ খেলে গোল করেন ২৫টি। আর চলতি মৌসুমে ক্লাবের হয়ে ৩৩ ম্যাচ খেলা সুয়ারেজ গোল করেছেন ৩৫টি।

ব্রাজিল বিশ্বকাপের আসরে ইতালির ডিফেন্ডার জর্জিও চিয়েল্লিনিকে কামড় দেওয়ার অপরাধে সুয়ারেজকে জাতীয় দল থেকে নয় ম্যাচ নিষিদ্ধ করা হয়। ফিফার এ নিষেধাজ্ঞার মেয়াদ সম্প্রতি শেষ হয়েছে। আগামী ২৫ মার্চ দেশের জার্সি গায়ে ব্রাজিলের বিপক্ষে প্রীতি ম্যাচে মাঠে নামতে পারবেন সুয়ারেজ।