মেসিই বিশ্বসেরা, তবে আগে রোনালদিনহো

ব্রাজিলিয়ান তারকা অ্যাটাকিং মিডফিল্ডার রোনাদিনহোর থেকে সেরা হতে পারেননি পাঁচবার ব্যালন ডি অর জেতা আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসি। খোদ ব্রাজিল তারকাই এমনটি জানান।

ব্রাজিলের সাবেক তারকা রোনালদিনহো স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনার হয়ে খেলেছেন ২০০৩ সাল থেকে ২০০৮ সাল পর্যন্ত। এসময় তিনি খেলেছেন মেসির সঙ্গেও।

এক সাক্ষাৎকারে মেসি প্রসঙ্গে রোনালদিনহোকে জিজ্ঞেস করা হলে হাসি মুখে সেলেকাও তারকা বলেন, ‘মেসিই বিশ্বসেরা। তবে, আমার পরে রয়েছে সে। যদিও বর্তমান ফুটবল মেসি-নেইমার-সুয়ারেজদের মতো তারকাদের জন্য। কিন্তু আমার সময়ে তাদের সাইডবেঞ্চে থাকতে হতো।’

রোনালদিনহো আরও বলেন, ‘মেসি প্রসঙ্গে আমি মজা করছিলাম। আসলেই সে দুর্দান্ত ফুটবলার। আমি স্যামুয়েল ইতো, লুডোভিক আর লারসনদের মতো ফুটবলারদের সঙ্গে খেলেছি। তাদের কথা আমি যদি না বলি সেটা অন্যায় হবে। কিন্তু, বর্তমান সময়ে মেসি-নেইমার-সুয়ারেজদের থেকে সেরা কেউ নেই। এই যুগটি তাদেরই।

মেসি প্রসঙ্গে রোনালদিনহোকে আরও জিজ্ঞেস করা হলে তিনি বলেন, মেসি সব সময় আমার বন্ধু। আমরা একসঙ্গে ড্রেসিং রুমে বসতাম। সে বিশেষ একজন ফুটবলার। আমি জানিনা ঈশ্বর যাকে কিছু দেন, তাকে একটু বেশিই কেন দেন। সত্যিই মেসি বিশেষ একজন ফুটবলার।