মুশফিক-মিথুনের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ার পর মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুনের ব্যাটে ঘুরে দাঁড়ানোর চেষ্টায় রয়েছে বাংলাদেশ। দারুণ খেলছেন এই দুজন। দলীয় ১২ রানে তৃতীয় উইকেটের পতন হওয়ার পর থেকে এই দুজন দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এশিয়া কাপে আজ অঘোষিত সেমিফাইনাল ম্যাচে পাকিস্তানের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৩ ওভারে ৩ উইকেটে ৯৫ রান।

শুরুতেই সাজঘরে ফিরে গিয়েছেন সৌম্য সরকার, মুমিনুল হক ও লিটন দাস। ইনিংসের তৃতীয় ওভারে জুনায়েদ খানের বলে ফখর জামানের হাতে ক্যাচ হয়েছেন সৌম্য সরকার। পাঁচ বলে শূন্য রান করেছেন তিনি। চতুর্থ ওভারে শাহীদ শাহ আফ্রিদির বলে বোল্ড হয়েছেন মুমিনুল হক। চার বলে পাঁচ রান করেছেন তিনি। পঞ্চম ওভারে জুনায়েদ খানের বলে বোল্ড হয়েছেন লিটন দাস। ১৬ বল খেলে ছয় রান করেছেন তিনি।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে অনুষ্ঠিত এই ম্যাচে একাদশে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। একাদশে নেই সাকিব আল হাসান, নাজমুল হোসেন শান্ত ও নাজমুল ইসলাম অপু। একাদশে ঢুকেছেন সৌম্য সরকার, মুমিনুল হক ও রুবেল হোসেন।

আজ যারা জিতবে তারা ফাইনালে ভারতের মুখোমুখি হবে। এর আগে সুপার ফোর পর্বে বাংলাদেশ ও পাকিস্তান উভয় দলই একটি করে জয় পায়। আফগানিস্তানকে তিন রানে হারিয়েছিল বাংলাদেশ। আর আফগানিস্তানকে তিন উইকেটে হারিয়েছিল পাকিস্তান। আগামী ২৮ সেপ্টেম্বর দুবাইয়ে অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।