মুগদা মেডিকেলে গিয়ে হামলার শিকার দুই সাংবাদিক

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে সংবাদ সংগ্রহ করতে গেলে অতর্কিতভাবে মারধর করা হয় বেসরকারি টেলিভিশন আরটিভির প্রতিবেদক সোহেল রানা ও ক্যামেরাম্যান নাজমুল হোসেন সায়মনকে।

মঙ্গলবার বেলা ১১টায় দুদফা তাদের ওপর এ হামলা হয়। এ ঘটনায় মুগদা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। জিডি নম্বর-১৩৯২।

সোহেল রানা বলেন, সকালে সংবাদ সংগ্রহের জন্য ক্যামেরাম্যান নাজমুলকে নিয়ে মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে যাই। সেখানে পরিচালকের অনুমতি নিয়ে হাসপাতালের ভেতরের সংবাদ সংগ্রহের কাজ শুরু করি। তখন আসিফ নামে একজনের নেতৃত্বে কয়েকজন এসে ধাক্কা দিয়ে আমাদের হাসপাতাল থেকে বের করে দেয়।

তিনি আরও বলেন, হাসপাতালের সীমানা প্রাচীরের বাইরে চিকিৎসাসেবা নিয়ে সাধারণ মানুষের সঙ্গে কথা বলার সময় আসিফ আবারও আসেন। আমাকে জিজ্ঞাসা করেন যে এখানে আমি কী করি। সংবাদ সংগ্রহের কথা বললে সে আমার মাইক্রোফোন টেনে নেয়। আমাদের দু’জনকে মারধর করা শুরু করে। এক পর্যায়ে আসিফ ও ৮-১০ আমাদের ক্যামেরা টানাটানি করে। ক্যামেরার লেন্স, লেন্স হুড, আলট্রা লাইট, লাইটের ব্যাটারি ভেঙে ফেলে। এরপর স্থানীয় লোকজন আসলে তারা দৌড়ে পালিয়ে হাসপাতালের ভেতরে চলে যায়।

এ ঘটনায় দায়ের করা জিডিটি তদন্তের দায়িত্ব পেয়েছেন মুগদা থানার ইন্সপেক্টর অপারেশন্স মো. মাসুদুর রহমান। তিনি জিডির বিষয়টি নিশ্চিত করেন। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি।