মুক্তি পেল প্রিয়ার সেই ছবি

বিনোদন ডেস্ক : ২ মার্চ, শুক্রবার দক্ষিণ ভারতে মুক্তি পেল প্রিয়া প্রকাশ ভেরিয়ারের সেই আলোচিত ছবি ‘ওরু আদার লাভ’। যে ছবির মাত্র ২৯ ও ৩০ সেকেন্ডের দুটি ভিডিও তাকে রাতারাতি ইন্টারনেটের নতুন সেনসেশন বানিয়ে দিয়েছে। যদিও মালয়ালম ভাষার এই ছবির মূল নায়িকা নন প্রিয়া। তা সত্ত্বেও মুক্তির আগেই দুটি ভিডিওকে কেন্দ্র করে দেশজুড়ে যে আলোড়ন সৃষ্টি হয়েছে, তাতে মূল ফোকাস প্রিয়ার দিকেই থাকবে।

ছবির ‘মাণিক্য মালারায়া পুভি’ শিরোনামের গানটি দিয়ে প্রথম নজর কাড়েন প্রিয়া। গানের একটি অংশে প্রিয়ার চোখ মারার দৃশ্যে দেখে বিমোহিত হয়ে পড়েন লাখো যুবক। নানা দিক থেকেই প্রশংসায় ভাসতে থাকেন প্রিয়া। পাশাপাশি হন সমালোচিতও। গানটির কথা মুসলমানদের ধর্মানুভূতিতে আঘাত করেছে উল্লেখ্য করে তার বিরুদ্ধে থানায় অভিযোগ করেন হায়দ্রাবাদের মুসলিম যুবক আব্দুল মুকিদ ও তার বন্ধুরা। পরে একই অভিযোগ এনে প্রিয়ার নামে অভিযোগ যায় মুম্বাইয়ের একটি থানায়ও। অভিযোগ করা হয় ছবির পরিচালক ও প্রযোজকের নামেও।

পরে দুটি অভিযোগের বিরুদ্ধেই ভারতের শীর্ষ আদালতের দারস্থ হন অভিনেত্রী প্রিয়া এবং ‘ওরু আদার লাভ’ ছবির পরিচালক-প্রযোজক। তারা একজন শিল্পীর স্বাধীন ভাব প্রকাশের দাবি জানান। সঙ্গে এও বলেন, ‘গানটির কথায় মহানবী(স.) ও তাঁর বিবি খাদিজা(রা.) এর প্রেমের গুণকীর্তন করা হয়েছে। কোনো ভাবেই এটি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয় না।’

সবকিছু শুনে আদালত অভিনেত্রী প্রিয়াসহ পরিচালক-প্রযোজকের বিরুদ্ধে হওয়া সকল অভিযোগ থেকে তাদের মুক্তি দেয়। শুধু তাই নয়, আর কোনো রাজ্যই প্রিয়ার নামে ধর্মানুভূতির অভিযোগে মামলা করতে পারবে না বলেও সাফ জানিয়ে দেয়। তার আগেই প্রকাশ পায় প্রিয়ার আরও একটি ভিডিও। সেটি দিয়েও নেট দুনিয়া কাঁপিয়ে দেন এই অষ্টাদশী অভিনেত্রী।

সেই প্রিয়ার দাম এখন আকাশছোঁয়া। এখন তার পেছনে পরিচালক-প্রযোজকদের লাইন পড়ে গেছে। ভারতীয় গণমাধ্যমের খবর, প্রিয়া নাকি তার পরবর্তী ছবির জন্য দুই কোটি টাকা দাম হাঁকিয়েছেন। যে ছবিতে তিনি অভিনয় করবেন নিখিল সিদ্ধার্থের বিপরীতে। শুধু তাই নয়, এবার তিনি মূল নায়িকা হিসেবেই হাজির হবেন পর্দায়। আপাতত দেখতে থাকুন তার আলোচিত ‘ওরু আদার লাভ’ ছবিটি।

Inline
Inline