মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ঐশীর অন্যরকম একুশ উদযাপন

বিনোদন প্রতিবেদক : একুশে ফেব্রুয়ারি বাঙালি জাতির প্রেরণা ও অবিস্মরণীয় একটি দিন। বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে এদিন বাংলার ছাত্র-জনতা মাতৃভাষা হিসেবে বাংলাকে প্রতিষ্ঠিত করেছিল। দিনটি শুধু বাংলাদেশের নয়, এখন এটি সারা বিশ্বের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালিত হচ্ছে।

একুশের প্রথম প্রহর থেকেই জাতি কৃতজ্ঞ চিত্তে ভাষা শহীদদের স্মরণ করে। হৃদয়ের সবটুকু আবেগ দিয়ে কণ্ঠে তুলে- ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কী ভুলিতে পারি…’!

এদিন উপলক্ষে আজ সকালে রাজধানীর লালমাটিয়ায় বিশেষ শিশুদের সঙ্গে সময় কাটান মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জান্নাতুল ফেরদৌস ঐশী। তাদের সঙ্গে নিয়ে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

সেইসঙ্গে ছোট্ট শিশুদের ছবি আঁকা দেখেছেন এবং তাদের মাঝে চকলেট ও পুরস্কার বিতরণ করেছেন।

এ বিষয়ে ঐশী বলেন, ‘২১ শে ফেব্রুয়ারি নিয়ে আমাদের সবার মনে এক ধরনের চিন্তা। ওরা আসলে কতটা অনুভব করে এই বিষয়টা, আদৌ করে কিনা সেটা বুঝতে চেয়েছি। সত্যি বলতে ওরা আমাকে অবাক করে দিয়েছে।

ওদেরকে এ বিষয়ে জিজ্ঞেস করাতে ওরা পুরো বিষয়টা খুব সুন্দর করে উপস্থাপন করল। তাছাড়া ওরা একদম ফুলের মতন। ওরা লোক দেখানো কী তা বোঝে না। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা প্রদর্শনে তারা আআবেগপ্রবণ ছিল। এই শিশুদের সঙ্গে কাটানো পুরো সময়টা ছিল অসাধারণ।’

তিনি আরও বলেন, ‘ওরা সবাই ছবি এঁকেছে। ওদের হাতে পুরস্কার তুলে দিয়েছি আমরা। চকলেট বিতরণ করেছি। ওরাও খুব খুশি।’

এই আয়োজনে ঐশী ছাড়াও সেখানে উপস্থিত ছিলেন নৃত্য পরিচালক ইভান শাহরিয়ার সোহাগ ও উপস্থাপিকা শান্তা জাহান।

এদিকে সম্প্রতি ঐশী একটি বিজ্ঞাপনে কাজ করেছেন। আদনান আল রাজীব পরিচালিত বিজ্ঞাপনটি শিগগিরই প্রচারে আসবে বলে জানিয়েছেন এই সুন্দরী।