‘মিসির আলী’তে মুগ্ধ জয়া

বিনোদন ডেস্ক : প্রথমবার একসঙ্গে কোনো ছবিতে অভিনয় করলেন দুই জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী ও জয়া আহসান। প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ‘দেবী’ উপন্যাস অবলম্বনে একই নামে নির্মিত ছবিতে রানু চরিত্রে অভিনয় করেছেন জয়া। অন্যদিকে চঞ্চল অভিনয় করেছেন হুমায়ূন আহমেদের কালজয়ী সৃষ্টি মিসির আলীর চরিত্রে।

‘দেবী’ পরিচালনা করেছেন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা অনম বিশ্বাস। অন্যদিকে, বাংলাদেশ সরকারের বিশেষ অনুদানে নির্মিত এ ছবিতে অভিনয়ের পাশাপাশি এটি প্রযোজনা করেছেন অভিনেত্রী জয়া আহসান।

‘দেবী’র শুটিং শেষ হয়েছে চলতি বছরের শুরুর দিকে। টিজার, ট্রেলার সবই ইতিমধ্যে মুক্তি পেয়েছে। ছবিও মুক্তি পাবে আগামী সেপ্টেম্বরে। কিন্তু এতদিন বাদে ‘দেবী’তে ‘আয়নাবাজি’ খ্যাত অভিনেতা চঞ্চল চৌধুরীর অভিনয় নিয়ে মুগ্ধতা প্রকাশ করলেন ছবির অভিনেত্রী ও প্রযোজক জয়া আহসান।

সম্প্রতি চঞ্চল ও জয়া একসঙ্গে ‘কেমেস্ট্রি’ নামে একটি টিভি অনুষ্ঠানে অংশ নেন। মুক্তির অপেক্ষায় থাকা ‘দেবী’ ছবি নিয়ে তারা কথা বলেন। সেখানেই জয়া বলেন, ‘এর আগে চঞ্চলকে অবশ্যই পছন্দ করতাম। ভালো লাগতো তার অভিনয়। তবে ‘মিসির আলি’ চরিত্রে তার অভিনয় আমাকে মুগ্ধ করেছে। সত্যিই চঞ্চলের প্রেমে পড়ে গেছি।’

সামনা-সামনি পাল্টা প্রশংসা করতে ছাড়েননি চঞ্চল চৌধুরীও। তিনি বলেন, ‘প্রয়াত হুমায়ূন আহমেদের সৃষ্টি ‘রানু’ চরিত্রটির প্রতি এত সংবেদনশীলভাবে জয়া ছাড়া অন্য কেউ সুবিচার করতে পারতেন না। বাংলাদেশে তো বটেই, জয়া কলকাতায়ও সমান জনপ্রিয়। বরাবরই তার অভিনয় আমার ভালো লাগে।’

এদিকে, যে অনুষ্ঠানটির জন্য টিভির পর্দায় এক হয়েছিলেন চঞ্চল ও জয়া, সেই ‘কেমেস্ট্রি’ প্রচারিত হবে আসছে ঈদে। ঈদের চতুর্থ দিন রাত ৮টায় এটি মাছরাঙা টেলিভিশনে দেখানো হবে। রুম্মান রশীদ খানের গ্রন্থনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন সাইফুল ইসলাম। উপস্থাপনায় থাকবেন অভিনেত্রী নওশীন নাহরিন মৌ।

Inline
Inline