মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞান ভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে : গণশিক্ষা মন্ত্রী

গোপালগঞ্জ, ৯ মার্চ, ২০১৮ : প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, ‘মানসম্মত শিক্ষার মাধ্যমে জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তুলতে হবে। সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করতে মায়েদের এগিয়ে আসতে হবে। একজন মা’ই পারেন একটি জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে।’
আজ শুক্রবার সকালে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলা পরিষদ মাঠে আয়োজিত এক মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গোপালগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি।
সমাবেশে উপজেলা চেয়ারম্যান আশরাফুল আলম শিমুল, মুকসুদপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাছলিমা আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আতিকুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক রবিউল আলম শিকদার, রেহানা আক্তার, আসাদুজ্জামান, মোমেনা আফরোজ প্রমূখ বক্তব্য দেন।
এ অনুষ্ঠানে ৯০ টি বিদ্যালয়ে ল্যাপটপ বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন মোস্তাফিজুর রহমান ও মুহাম্মদ ফারুক খান এমপি।
মা সমাবেশে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের প্রায় ১০ হাজারেরও বেশি অভিভাবক অংশগ্রহণ করেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী জাতিকে শিক্ষিত করে তুলতে প্রতিটি মা কে তার সন্তানের জন্য দুপুরের খাবার স্কুলে দেওয়ার অনুরোধ করেন। এসময় সকল ‘মা’ হাত তুলে সম্মতি জানান।
তিনি উপস্থিত মায়েদের উদ্দেশ্যে আরও বলেন, ‘আপনি যদি আপনার সন্তানকে প্রতিদিন সকালে একটি টিফিন বক্সে করে কিছু খাবার দেন, প্রতি মাসে একটি করে খাতা কিনে দেন, কয়েকদিন পর পর স্কুলে গিয়ে আপনার সন্তানের পড়ালেখার খোঁজ নেন, তাহলেই আপনার সন্তান সুশিক্ষায় শিক্ষিত হবে।’