মাধবপুরে শিশু শাহপরানের হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

হবিগঞ্জের মাধবপুরের শিবজয় নগর গ্রামের শিশু শাহপরানের হত্যাকারীদের ফাঁসির দাবীতে বাঘাসুড়া ঢাকা-সিলেট মহাসড়কে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয়রা। প্রচণ্ড শীতকে উপেক্ষা করে আজ শনিবার সকাল থেকে বাঘাসুড়া ইউনিয়নের বিভিন্ন গ্রামের হাজার হাজার নারী-পুরুষ ও শিশুরা ঢাকা সিলেট মহাসড়কে অবস্থান নেয়।

মহাসড়কের দরগা গেইট থেকে শাহপুর বাজার পর্যন্ত বিক্ষোভ মিছিল শেষে দুপুর ২ ঘটিকায় শাহপুর বাজারে শাহপরানের হত্যাকারীদের ফাঁসির দাবীতে সভা করে এলাকাবাসী। সভায় বাঘাসুড়া ইউনিয়নের চেয়ারম্যান শাহাবুদ্দিন আহম্মেদ, বাঘাসুড়া ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী সামছু তালুকদার, সাবেক উপজেলা ছাত্রলীগ সভাপতি ওয়াসীম তালুকদার, সামছুল আলম মেম্বার, রশিদ মিয়া মেম্বার, আবু কালাম মেম্বার, চান মিয়া সর্দার প্রমুখ বক্তব্য রাখেন।

উল্লেখ্য, গত ৬ জানুয়ারি রর শিবজয় নগর গ্রামের একটি দোকান থেকে শাহপরানকে (৭) অপহরণ করা হয়। অভিযোগ ওঠে- এই ঘটনায় মোবাইল ফোনে ২ লাখ টাকা মুক্তিপণ দাবী করে একই গ্রামের তাউস মিয়ার ছেলে জালাল (২৬) ও তার সহযোগী বড়লেখা উপজেলার চাঁনগ্রাম গ্রামের মোহাম্মদ আলীর ছেলে রাসেল (২৫)। শাহপরান রড়তল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র ছিল। ৭ জানুয়ারি শাহপরানের পিতা সাবান মিয়া মাধবপুর থানায় এ বিষয়ে জিডি করেন। মোবাইল ফোন ট্র্যাকিং করে মাধবপুর থানার এস আই মমিনুল ইসলাম জালাল ও তার সহযোগী রাসেলকে আটক করেন। তাদের বর্ণনা অনুযায়ী শিবজয়নগর গ্রামের এক ডোবার পানির নিচে ঝোপ থেকে গত মঙ্গলবার রাতে শাহপরানের মৃত দেহ উদ্ধার করা হয়। ঘাতক রাশেল ও জালাল গত বুধবার রাতে হবিগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্টেট মো. তৌহিদুল ইসলামের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।