মাদারীপুরে শিশু ‘ধর্ষণে’ বিচার দাবি চেয়ে মানববন্ধন

ডেস্ক রিপোর্ট: মাদারীপুরের শিবচর উপজেলার উমেদপুর গ্রামে ছয় বছরের এক শিশু ধর্ষণে বিচারের দাবি জানিয়েছে স্থানীয়রা। অভিযুক্তকে অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বুধবার সকালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে তারা।

পরে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আশ্বাসে বিক্ষোভ সমাবেশ স্থগিত করেন আন্দোলনকারীরা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, সোমবার সকালে শিবচর উপজেলার উমেদপুর এলাকায় প্রথম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ করে পটু গুহ নামে এক স্কুলশিক্ষক। ঘটনার দিন মামলা হলেও অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়নি।

স্থানীয়দের দাবি, পুলিশ অভিযুক্ত পটু গুহকে পালিয়ে যেতে সহায়তা করেছে। পুলিশের দায়িত্ব অবহেলার প্রতিবাদ, পটু গুহকে গ্রেপ্তার ও বিচারের দাবিতে বুধবার সকালে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করে স্থানীয়রা।

উমেদপুর বাজারে আয়োজিত বিক্ষোভ সমাবেশে উমেদপুর ইউনিয়ন সাবেক চেয়ারম্যান তরিকুল ইসলাম কাঞ্চন মুন্সি, রানা মুন্সি, স্থানীয় বাসিন্দা মাসুদসহ কয়েকশ লোক উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে শিবচর সার্কেলে সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন ভুইয়া বলেন, ধর্ষণের ঘটনায় অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। পুলিশের দায়িত্ব পালনে যদি কোন গাফিলতি থাকে- তাহলে তদন্ত করে অভিযুক্ত পুলিশের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।