মাঠে নামলেই জেতে লিচেস্টার

ইংলিশ প্রিমিয়ার লিগে চমক দেখানোর বাকি কিছু রাখেনি লিচেস্টার সিটি। অনেকটা বলে-কয়ে হারাচ্ছে লিগের শিরোপা প্রত্যাশী অন্য দলগুলোকে। ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে এবার লিচেস্টারের কাছে ৩-১ গোলে হেরেছে ফেভারিট ম্যানচেস্টার সিটি।

খেলার প্রথম এক ঘণ্টায় তিন তিনটি গোল করে সিটিজেনদের হতাশায় ডোবায় এ মৌসুমের চমক জাগানিয়া দল লিচেস্টার। দলের হয়ে জোড়া গোল করেন জার্মান ডিফেন্ডার রবার্ট হুথ। বাকি গোলটি করেন আলজেরিয়ার স্ট্রাইকার রিয়াদ মাহরেজ। ম্যানসিটির হয়ে একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন তারকা সার্জিও আগুয়েরো।

স্বাগতিক সিটিজেনদের হয়ে মাঠে নামেন জাবালেতা, অতামেন্ডি, দেমিসিলিচ, কোলারভ, ফার্নানদিনহো, সিলভা, ইয়াইয়া তোরে, রাহিম স্টারলিং আর আগুয়েরো। তারকা এই ফুটবলারদের অবাক করে দিয়ে ম্যাচের তৃতীয় মিনিটেই লিড নেয় লিচেস্টার। রিয়াদের অ্যাসিস্ট থেকে গোল করেন হুথ।

প্রথমার্ধে ১-০তে এগিয়ে থাকা লিচেস্টার বিরতির পর ম্যাচের ৪৮ মিনিটে দ্বিতীয় গোলটি করে। দলকে ব্যবধান বাড়িয়ে দিতে গোল করেন রিয়াদ। আর ৬০তম মিনিটে নিজের দ্বিতীয় আর দলের তৃতীয় গোলটি করেন হুথ।

৩-০ তে পিছিয়ে থাকা ম্যানসিটির ব্যবধান কমান আগুয়েরো। ম্যাচের ৮৭ মিনিটে একটি গোল করেন তিনি।

এ ম্যাচে জয়ের ফলে ২৫ ম্যাচ খেলা লিচেস্টার নিজেদের শীর্ষস্থান আরও মজবুত করলো। সর্বোচ্চ ৫৩ পয়েন্ট নিয়ে শীর্ষে দলটি। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে রয়েছে ম্যানসিটি। আর ৪৮ পয়েন্ট নিয়ে দুইয়ে টটেনহ্যাম। এক ম্যাচ কম খেলা আর্সেনালের পয়েন্ট ৪৫ ও ম্যানচেস্টার ইউনাইটেডের ৪০ পয়েন্ট।