মহেশখালীতে প্রতিপক্ষের দায়ের কোপে পানচাষি নিহত

কক্সবাজার সংবাদদাতা : পারিবারিক কলহের জের ধরে প্রতিপক্ষের দায়ের কোপে আব্দুল কাদের নামে এক পানচাষি নিহত হয়েছেন। সোমবার সন্ধ্যায় কক্সবাজারের মহেশখালী উপজেলার ছোট মহেশখালী দক্ষিণকুল গ্রামে এ ঘটনা ঘটে। মঙ্গলবার ভোরে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত আব্দুল কাদের ছোট মহেশখালী দক্ষিণকুল গ্রামের মোহাম্মদ ইদ্রিসের ছেলে। তার মরদেহ চট্টগ্রাম থেকে এলাকায় আনার প্রক্রিয়া চলছে।

স্থানীয় সূত্র জানায়, ছোট মহেশখালী দক্ষিণকুল গ্রামের মৃত জোনাব আলীর ছেলে মো. ইউনুচ বাদশার সঙ্গে তার ভাই ইদ্রিসের পারিবারিক বিরোধ চলে আসছিল। সোমবার সকালে এনিয়ে কথা কাটাকাটি হয়। এর জের ধরে বাদশার ছেলে আরিফুল ওরফে আব্বাস ডাকাত তার সহযোগিদের নিয়ে ইদ্রিসের ছেলে পানচাষি আব্দুল কাদেরের বাড়ির পাশে সন্ধ্যায় অবস্থান নেয়। আব্দুল কাদের তার ভাই আজিজুল হকসহ পানের বরজ থেকে পান নিয়ে আসার পথে বাড়ির কাছাকাছি পৌঁছামাত্র ৮-১০ জন তাদের ওপর সশস্ত্র হামলা চালায়। হামলাকারীদের দায়ের কোপে দুই ভাই রক্তাক্ত জখম হন। তাদের মাঝে গুরুতর আহত আব্দুল কাদেরকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন কর্তব্যরত চিকিৎসক। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে আব্দুল কাদের মারা যান।

মহেশখালী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রভাষ চন্দ্র ধর জানান, বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।