মহান বিজয় দিবস’১৭ উদযাপন উপলক্ষে কেসিসি’র ব্যাপক কর্মসূচী

মহান বিজয় দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে খুলনা সিটি কর্পোরেশন কর্তৃক ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

কর্মসূচীর মধ্যে রয়েছে ১৬ ডিসেম্বর ভোর ৬টায় গল্লামারী শহীদ স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন, সূর্য্যােদয়ের সাথে সাথে নগর ভবন, মেয়র ভবন, সকল ওয়ার্ড অফিস কাম কমিউনিটি সেন্টার, শাখা অফিস, শহীদ হাদিস পার্ক, স্বাস্থ্য ভবন, কেসিসি পরিচালিত স্কুল ও কলেজ, ম্যাটারনিটি হাসপাতালসমূহে জাতীয় পতাকা উত্তোলন, শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং বিকাল সাড়ে ৩টায় খুলনা জেলা স্টেডিয়ামে কেসিসি একাদশ এবং জেলা প্রশাসন একাদশের মধ্যে প্রীতি ফুটবল প্রতিযোগিতা। নগরীর প্রবেশদ্বার, গুরুত্বপূর্ণ আইল্যান্ড ও সড়কদ্বিপসমূহে জাতীয় পতাকা দ্বারা সজ্জিত এবং বীর বাঙালী ভাস্কর্য, নগর ভবন, খালিশপুর শাখা অফিস, মেয়র মহোদয়ের আবাসিক দপ্তর ও শহীদ হাদিস পার্ক আলোকসজ্জা করা হবে। এছাড়া শিশুদের চিত্তবিনোদনের জন্য খালিশপুরস্থ ওয়ান্ডারল্যান্ড শিশু পার্ক ও গল্লামারীস্থ লিনিয়র পার্কে বিনামূল্যে প্রবেশের জন্য উম্মুক্ত থাকবে।

সকাল ৯টায় নগর ভবনে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। খুলনা-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মিজানুর রহমান মিজান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করবেন। উদ্বোধক হিসেবে উপস্থিত থাকবেন কেসিসি মেয়র বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ মনিরুজ্জামান। শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা ৩টি বিভাগে অনুষ্ঠিত হবে। প্লে থেকে নার্সারী ‘ক’ বিভাগ, ১ম ও ২য় শ্রেণী ‘খ’ বিভাগ এবং তৃতীয় থেকে ৫ম শ্রেণী পর্যন্ত ‘গ’ বিভাগ হিসেবে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে।

১৭ ডিসেম্বর বিকাল ৩টায় নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে খেতাবপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধাদের আনুষ্ঠানিকভাবে সংবর্ধনা জ্ঞাপন করা হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিটি মেয়র বীরমুক্তিযোদ্ধা মোহাম্মদ মনিরুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেসিসি’র প্যানেল মেয়র মোঃ আনিছুর রহমান বিশ্বাষ, শেখ হাফিজুর রহমান হাফিজ ও রুমা খাতুন। সভাপতিত্ব করবেন কেসিসি’র সমাজকল্যাণ ও কমিউনিটি সেন্টার স্থায়ী কমিটির সভাপতি কাউন্সিলর মোঃ আলী আকবর টিপু।