মটোরোলার নতুন দুই ফোন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি ডেস্ক : অবশেষে বাজারে এলো মটোরোলার বহুত প্রত্যাশিত দুই ফোন। এগুলো হলো মটো জি ফাইভ এস এবং মটো জি ফাইভ এস প্লাস। সাশ্রয়ী দামের এই ফোন দুইটি নিয়ে মোবাইল প্রেমীদের কৌতুহল ছিল। ফোন দুইটি ভারতের বাজারে পাওয়া যাচ্ছে। দাম যথাক্রমে ১৩ হাজার ৯৯৯ রুপি এবং ১৫ হাজার ৯৯৯ রুপি।

লেনোভোর মালিনাধীন মটোরোলা জানিয়েছে, মটো জি ফাইভ এস ফোনটিতে আছে ৫.২ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। এতে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৪৩০ অক্টাকোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। ৪ জিবি র‌্যামের এই ফোনটিতে ৩২ জিবি বিল্টইন মেমোরি আছে। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

ছবির জন্য ফোনটিতে আছে ১৬ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। ব্যাকআপের জন্য ফোনটিতে ফাস্ট চার্জিং টেকনোলজি সমৃদ্ধ ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ার সমৃদ্ধ ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

অন্যদিকে মটো জি ফাইভ এস প্লাস ফোনটিতে আছে ৫.৫ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১০৮০x১৯২০ পিক্সেল। ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬২৫ অক্টাকোর প্রসেসর আছে। ৪ জিবি র‌্যামের এই ফোনটিতে ৩২ জিবি বিল্টইন মেমোরি ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে মেমোরি ১২৮ জিবি পর্যন্ত বাড়িয়ে নেয়া যাবে।

মধ্যম ঘরানার এই ফোনটিতে ১৬ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সংযোজন করা হয়েছে। সেলফির জন্য আছে ৮ মেগাপিক্সেলের ক্যামেরা। উভয় ক্যামেরায় এলইডি ফ্লাশগান রয়েছে। ফোনটিতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি আছে।