মঙ্গলবার দেশে ফিরবেন সাকিব-মিরাজ

ক্যারিবীয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের মাঝপথেই আগামী মঙ্গলবার দেশে ফিরছেন বাংলাদেশের দুই খেলোয়াড় সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে দু’টেস্টের প্রস্তুতির জন্যই দেশে ফিরে আসছেন সাকিব ও মিরাজ।
অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবে এক সপ্তাহ বন্দর নগরীর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন করে শুক্রবার রাজধানী ঢাকায় ফিরেছেন মুশফিকুর রহীম, তামিম, ইমরুল, সৌম্য, রুবেল-তাসকিনরা। ঐ প্রস্তুতিতে ছিলেন না সাকিব ও মিরাজ।
অনুশীলন পর্বের দ্বিতীয় ধাপ হবে মিরপুরে। দ্বিতীয় পর্বের অনুশীলনে অংশ নিবেন সাকিব ও মিরাজ। অসিরা আসার আগে আর মাত্র পাঁচ দিনের প্র্যাকটিস সেশন হবে বাংলাদেশের। যার মধ্যে তিনদিন প্র্যাকটিস আর দু’দিন ম্যাচ প্র্যাকটিস।
আগামী ১৭ আর ১৮ আগস্ট দুই দিনের ওয়ার্মআপ ম্যাচ শেরে বাংলায়। ওই ম্যাচের পরদিন প্রথম টেস্টের দল ঘোষণা করবে বিসিবি। ধারণা করা হচ্ছে ওই প্রস্তুতি ম্যাচটিতে খেলবেন সাকিব আল হাসান এবং মেহেদী হাসান সিরাজ।
ওয়েস্ট ইন্ডিজে সিপিএল খেলতে গিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। সঙ্গে মেহেদী হাসান মিরাজও খেলেছেন সিপিএলে। টিম ম্যানেজমেন্ট সূত্র জানিয়েছে, দুই দিনের ওই প্রস্তুতি ম্যাচে অংশ নেবেন সাকিব ও মিরাজ।
ক্রিকেট ম্যানেজার সাব্বির খান জানান, ‘১৫ আগস্টের আগে দু’জনই ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরে আসবে। ১৫ আগস্টের মধ্যে দেশে ফেরার পর এক দিনের বিরতি মিলবে। ১৬ আগস্ট বিশ্রামে থেকে ১৭ আগস্ট মাঠে নামা যাবে।’
১৫ আগস্টের মধ্যে দেশে ফেরার কথা বললেও ক্রিকেট অপারেশন্স ম্যানেজার সাব্বির খান জানাতে পারেননি ঠিক কোন দিনটিতে ঢাকায় পা রাখবেন সাকিব এবং মিরাজ। দিনক্ষণের কথা জানতে চাইলে সাব্বির খান বলেন, ‘ক্রিকেট অপারেশন্স থেকে তাদের দু’জনকেই ১৫ আগস্টের মধ্যে দেশে ফেরার কথা বলা আছে। তারা ওই সময়ের মধ্যে ফিরেও আসবে। তবে কে কবে কখন আসবে, তা আমরা জানি না। কারণ সিপিএল খেলতে যাবার রিটার্ন টিকিট সাকিব ও মিরাজের নিজেদের করা। কাজেই ফেরার দিন ও সময় ঠিক আমাদের জানা নেই।’ বাসস।