ভোলা জেলা পরিষদের উদ্যোগে ২৪৮ শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

এম শাহরিয়ার জিলন, ভোলা: ভোলায় জেলা পরিষদের উদ্যোগে ২৪৮ শিক্ষার্থীর মাঝে জেলা পরিষদ মেধাবী বৃত্তি ও ড. কামরুল আলম মেধাবী বৃত্তি প্রদান এবং ১১৮ শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী বিতরন করা হয়েছে। ২২ জানুয়ারী (সোমবার) দুপুরে জেলা পরিষদ চত্তরে জেলা পরিষদের আয়োজনে এ বৃত্তি প্রদান করা হয়।
অনুষ্ঠানে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অষ্ট্রেলিয়ার মেলবোর্নে অবস্থিত মোনাশ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. কামরুল আলম। গেষ্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন ভোলার জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন। এসময় স্বাগত বক্তব্য রাখেন জেলা পরিষদের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভোলা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভীন আখতার, সদর উপজেলা চেয়ারম্যান মো.মোশারেফ হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব।
এসময় আরো উপস্থিত ছিলেন, ভোলা জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যক্ষ শাফিয়া খাতুন, জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক জহুরুল ইসলাম নকীব, ভোলা চেম্বার অব কমার্সের পরিচালক শফিকুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য মো: খোকন, ভোলা সদর উপজেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম। এসময় শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থিাপনা করেন আবৃত্তি শিল্পী মশিউর রহমান পিংকু।
অনুষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে এইচএসসিতে জিপিএ-৫ প্রাপ্ত ২০৯জন শিক্ষার্থীকে ৩ হাজার টাকা ও ডিগ্রি সমমানের পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ২২জন শিক্ষার্থীকে ৪ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়।
সেই সাথে মোনাশ বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড.কামরুল আলমের পক্ষ থেকে ১৭জন শিক্ষার্থীকে ৩ হাজার টাকা করে বৃত্তি প্রদান করা হয়েছে। এছাড়াও ভোলার ১১৮টি শিক্ষা প্রতিষ্ঠানে জেলা পরিষদের পক্ষ থেকে ক্রীড়া সামগ্রী বিতরণ করা হয়।
এসময় বক্তারা বলেন, তোমরাই আগামীর ভবিষ্যৎ জাতির আশা আকাংখার প্রতীক। তোমরা শিক্ষিত হলে এগিয়ে যাবে বাংলাদেশ। দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ার জন্য সরকার উপবৃত্তি দিচ্ছে। বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। তোমাদেরকে দেখে আগামী প্রজম্ম অনুপ্রানিত হবে নিজেদেরকে তৈরী করবে, তোমরা সে শিক্ষায় শিক্ষিত হও।

Inline
Inline