ভোলায় ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন

এম শাহরিয়ার জিলন, ভোলা ॥ জেলা প্রশাসনের আয়োজনে ভোলায় শুরু হয়েছে ৩দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ও ৩৯তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০১৮। শুক্রবার (২ মার্চ) বিকালে মেলা উপলক্ষে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ভোলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। মেলা প্রাঙ্গনে বেলুন ও পায়রা উড়িয়ে মেলার উদ্বোধন করেন ভোলা জেলা জেলা প্রশাসক মোহাং সেলিম উদ্দিন।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুব্রত কুমার সিকদার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আবদুল হালিম, অতিরিক্ত পুলিশ সুপার রিয়াজুল ইসলাম, ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃধা: মো: মোজাহিদুল ইসলামসহ প্রশাসনের বিভিন্নস্তরের কর্মকর্তা-কর্মচারীসহ বিভন্ন স্কুলের শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দ।
এসময় তিনি বলেন, সকল সরকারী অফিস বর্তমানে ডিজিটাল ভাবে সেবা প্রদান করছে। তাদের সেবা সম্পর্কে জানতে ও জনগনকে অবহিত করার জন্য এ মেলা। জনগনকে ভোগান্তি মূলক সেবা থেকে সহজতর সেবা প্রদান করা সম্ভব হচ্ছে শুধু মাত্র বর্তমান প্রযুক্তির জন্য। আগত শিক্ষার্থীদের ও তাদের অভিভাবকদের প্রতি আহবান জানিয়ে জেলা প্রশাসক আরো বলেন, খালি পাঠ্য বইয়ের মধ্যে শিক্ষার্থীদের সীমাবদ্ধ রাখলে চলবে না তাদের শিক্ষার পাশাপাশি খেলাধুলা,সংস্কৃতি চর্চা ও বিজ্ঞান চর্চার অভ্যাস গড়ে তুলতে হবে। এসবের চর্চায় শিক্ষার্থীরা সৃজনশীল হয়ে উঠবে।
পরে তিনি ৩ দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ও ৩৯ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ এবং বিজ্ঞান মেলা ২০১৮র প্রায় শতাধিক স্টল পরিদর্শন করেন। মেলা চলবে ৪ মার্চ রবিবার পর্যন্ত।

Inline
Inline