ভোলায় ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রদলের সংঘর্ষ

এম শাহরিয়ার জিলন, ভোলা: ভোলায় ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিষ্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় পক্ষের অন্তত ৫জন আহত হয়। আহতদের ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
প্রত্যেক্ষদর্শী সূত্রে জানা যায়, শনিবার (৬ জানুয়ারী) সকাল ১০টায় ভোলা সরকারি কলেজ কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেটে রেজিষ্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। এই ভোটকে কেন্দ্র করে দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসের বাইরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রদল মধ্যে দাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এতে উভয় পক্ষের অন্তত ৫জন আহত হয়। আহতদেরকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ভোলা থানার ওসি খায়রুল কবিরের নেতৃত্বে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
উল্লেখ্য, সিনেটে রেজিষ্টার্ড গ্র্যাজুয়েট প্রতিনিধি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত গণতান্ত্রিক ঐক্য পরিষদ ও বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী পরিষদ প্যানেলের ২৫ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। সারা দেশের ২৯টি কেন্দ্রের মধ্যে ভোলা সরকারি কলেজ কেন্দ্রের ভোটার সংখ্যা ছিলো ২৬৮টি জন।