ভোলার মনপুরায় পুকুর পাড় থেকে ফের ২টি মায়া হরিণ উদ্ধার, বনে অবমুক্ত

এম শাহরিয়ার জিলন, ভোলা ॥ ভোলার মনপুরায় পুকুর পাড় থেকে দুইটি মায়া হরিণ আটক করে স্থানীয়রা। পরে বনবিভাগ খবর পেয়ে হরিণটি দুইটিকে উদ্ধার করে জংলারখাল সংলগ্ন সংরক্ষিত বনে ছেড়ে দেয়।
রবিবার সকাল ৯ টায় উপজেলার হাজির হাট ইউনিয়নের চরযতিন গ্রামের আবদুল হাই মিয়া ও খালেক ব্যাপারীর বাড়ীর পুকুর পাড় থেকে হরিণ ২টি আটক করে স্থানীয়রা। পরে সকাল ১০ টায় জংলার খাল সংলগ্ন সংরক্ষিত বনাঞ্চল চর মজুমদারে ছেড়ে দেয় বনবিভাগ।
হাজির হাট বিট অফিসার মোঃ শফিকুল ইসলাম জানান, চরাঞ্চলে পানি লবণাক্ত হয়ে যাওয়ায় মিঠা পানির সন্ধানে প্রতিনিয়ত লোকালয়ে ছুটে আসছে মায়াবী হরিণ।
হরিণ লোকালয়ে ছুটে আসার ব্যাপারে রেঞ্জ কর্মকতা সুকুমার চন্দ্র শীল বলেন, শুষ্ক মৌসুমে এই অঞ্চলের নদ-নদীর পানি লবাণাক্ত হয়ে যাওয়ায় বনের মায়াবি হরিণ লোকালয়ে ছুটে আসছে। গরম আবহাওয়ার কারনে লোকালয়ে হরিণ ছুটে আসছে। আমাদের বন প্রহরীরা তদারকির কারনে হরিণ ধরা পরার খবর আসলে দ্রুত ঘটনাস্থল গিয়ে হরিণ উদ্ধার করে বনে ছেড়ে দেওয়া হচ্ছে।
উল্লেখ্য, গত শুক্রবার রাতে উপজেলার হাজিরহাট ইউনিয়নের চরযতিন গ্রামের আবদুল মান্নান মাষ্টারের বাড়ির পুকুর পাড় থেকে ১টি হরিণ আটক করে স্থানীয়রা। পরে বনবিভাগ রাতে উদ্ধার করে বনে ছেড়ে দেয়।