ভোলার মনপুরায় চরের মহিষ চুরি করে গোস্ত বিক্রির সময় আটক-১

এম শাহরিয়ার জিলন, ভোলা ॥ ভোলার মনপুরার বিচ্ছিন্ন চর থেকে মহিষ চুরি করে জবাই করে গোস্ত বিক্রির সময় একজনকে আটক করে পুলিশ। রোববার ভোর রাত ৪ টায় উপজেলার বিচ্ছিন্ন বদনার চর থেকে মহিষ চুরি করে সংঘবদ্ধ চক্রটি বিচ্ছিন্ন কলাতলী চরে জবাই করে বিক্রির সময় ফাঁড়ির পুলিশ একজনকে আটক করে। এই সময় সংঘবদ্ধ চক্রটির অপর তিনজন পালিয়ে যায়। মহিষের গোস্ত বিক্রির সময় আটককৃত ব্যক্তি হলেন, বিচ্ছিন্ন কলাতলী চরের মোঃ মইনুদ্দিন।
মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহীন খান জানান, বিচ্ছিন্ন কলাতলীর চরে মহিষ জবাই করে গোস্ত বিক্রি করার সময় সংঘবদ্ধ চক্রটি ফাঁড়ির পুলিশ দেখে মহিষের গোস্ত রেখে পালিয়ে যাওয়ার সময় ওই চক্রটির একজনকে ধরে ফেলে পুলিশ। আটককৃত গোস্ত এতিমখানায় দান করা হয়েছে। থানায় মামলা প্রক্রিয়াধীন।
আটককৃত মইনুদ্দিন জানান, কলাতলীর চরের ইব্রাহীম, লিটন, শহীদ আমাকে নিয়ে মহিষ জবাই করে গোস্ত বিক্রি করছিল। এই সময় পুলিশ দেখে ওরা আমাকে ফেলে চলে যায়। মহিষটি বদনার চর থেকে এনেছে বলে ওরা আমাকে বলেছিল। এই ঘটনার সাথে আমি জড়িত নই। আমি শ্রমিক হিসাবে কাজ করছিলাম।
বদনার চরে শতাধিক মহিষের মালিক ফারুক মেম্বার, তাজল ইসলাম জানান, এই চরে শতাধিক মহিষ মালিকের প্রায় ৭-৮ শত মহিষ রয়েছে। প্রায় সময় এই চর থেকে মহিষ হারিয়ে যায়। অনেক সময় জবাইকৃত মহিষের কিছু অংশ পড়ে থাকে। একটি সংঘবদ্ধ চক্র এই চর থেকে প্রতিনিয়ত মহিষ চুরি করে নিয়ে যায়।

Inline
Inline