ভোটের আগে সংখ্যালঘুদের যেন ভয়-ভীতি দেখানো না হয়

নিজস্ব প্রতিবেদক : আসন্ন একাদশ জাতীয় নির্বাচনের আগে দেশের বিভিন্ন জায়গায় সংখ্যালঘুদের যেন ভয়-ভীতি দেখানো না হয় তার নিশ্চয়তা চেয়েছে বাংলাদেশ যুব ঐক্য পরিষদসহ বিভিন্ন সংগঠন। তারা বলছেন, প্রতিবারই ভোটের আগে সংখ্যালঘুদের ভয়-ভীতি দেখানো না হয়।

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে এ নিশ্চয়তা চাওয়া হয়। মানববন্ধনে বক্তারা বলেন, একাত্তরের পরে দেশে যতগুলো সরকার এসেছে তাদের সবার আমলে সংখ্যালঘুদের ওপর নির্যাতন হয়েছে। দেশে হিন্দুসহ সংখ্যালঘুদের ওপর নির্যাতন বন্ধ হয়নি। দিন দিন এই সমস্যা বাড়ছেই।

তারা অভিযোগ করে বলেন, সংখ্যালঘু জনগোষ্ঠীর ওপর নির্যাতন ও হামলা নিরসনে প্রশাসন ও রাজনৈতিক দলগুলো কোনও ভূমিকা নেয়নি। যে কারণে দিন দিন এ ধরনের ঘটনা বাড়ছে। এ বিদ্যমান পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সংখ্যালঘু সুরক্ষা আইন প্রণয়ন করার দাবি জানাচ্ছি। এটা না হওয়া পর্যন্ত হামলাকারীদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও সন্ত্রাস দমন আইন প্রয়োগেরও দাবি জানান তারা।

আয়োজক সংগঠনের সভাপতি রাহুল বড়ুয়ার সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিলন কান্তি দত্ত, যুগ্ম সম্পাদক নির্মুল কুমার চ্যাটার্জী, যুব ঐক্য পরিষদের সহ-সভাপতি বলরাম বাহাদুর প্রমুখ।