ভিশন নিবেদিত সাপখেলায় জাহিদ হাসান-উর্মিলা

বিনোদন প্রতিবেদক : মহান বিজয় দিবস উপলক্ষে নাগরিক টেলিভিশনের পর্দায় প্রচারিত হবে বিশেষ নাটক ‘সাপখেলা’। দেশের জনপ্রিয় ইলেকট্রনিকস ব্র্যান্ড ‘ভিশন’ নিবেদিত এই নাটকটি প্রচারিত হবে রোববার রাত নয়টায়।

‘সাপখেলা’ নাটকটিতে আদিত্য আবিদ নাম ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা জাহিদ হাসান। নাটকটিতে জাহিদ হাসানের বিপরীতে অভিনয় করেছেন উর্মিলা শ্রাবন্ত্রীকর।

এই নাটকে একজন নাট্য নির্মাতার চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান। এখানে দেখা যাবে নাট্য নির্মাতা আদিত্য এমন একজন রাজাকারের খোঁজ পেয়েছেন, যিনি কিছুদিন হলো একটি স্কুল কমিটির চেয়ারম্যান হয়েছেন এবং স্কুলে জাতীয় সংগীত গাওয়া বন্ধ করে দিয়েছেন।

নাট্য নির্মাতা আদিত্য অর্থাৎ জাহিদ হাসান ঘটনাস্থলে গিয়ে সেই রাজাকারের তথ্য উদঘাটন করেন এবং এটি নিয়ে একটি নাটক লেখেন। পরে অনেক চড়াই উৎরাই পেরিয়ে নাটকটি প্রচার করতে সক্ষম হন।

নাটকটিতে জাহিদ হাসানের স্ত্রী ও সহকারি পরিচালকের ভূমিকায় অভিনয় করেছেন উর্মিলা শ্রাবন্তী কর। এছাড়া অভিনয় করেন শতাব্দি ওয়াদুদ, মাহমুদুল ইসলাম মিঠু, আহসানুল হক মিনু প্রমুখ।

সাপখেলা নাটকটি পরিচালনা করেছেন নাজমুল হুদা শাপলা এবং রচনা করেছেন মাসুম রেজা। নাটকটির পাওয়ার্ড বাই হিসেবে রয়েছে বিজলী ক্যাবেলস।