ভাষা শহীদের স্মরণে ইউডাতে বৃত্তি প্রদান

ডেস্ক রিপোর্ট: ভাষা শহীদদের স্মরণে ৫ জন শিক্ষার্থীকে পূর্ণাঙ্গ বৃত্তি প্রদান ও পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভ (ইউডা) শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করেছে।

বুধবার সকাল ৯টায় চারুকলা ও সঙ্গীত বিভাগের সামনে নির্মিত অস্থায়ী বেদিতে ইউডার প্রতিটি অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানদের নেতৃত্বে ইউডা ছাত্র সংসদের আয়োজনে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থী পুস্পস্তবক অর্পণ করেন।

শ্রদ্ধা নিবেদন শেষে ভাষা শহীদদের স্মরণে ৫ জন শিক্ষার্থীকে পূর্ণাঙ্গ বৃত্তি প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুজিব খান, বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. রফিকুল ইসলাম শরীফ ও রেজিস্টার ড. ইফফাত চৌধূরী শিক্ষার্থীদের বৃত্তি তুলে দেন।

ভাষা শহীদ আব্দুস সালামের নামে সিএসই বিভাগের শিক্ষার্থী মোঃ জাহিদুল ইসলামকে দুই লাখ চল্লিশ হাজার টাকা, শহীদ বরকতের নামে বিবিএ বিভাগের আনজুমান আরা বর্ণকে এক লাখ আটষট্টি হাজার টাকা। শহীদ রফিকের নামে ফার্মেসি বিভাগের শিক্ষার্থী আয়েশা আলমকে দুই লাখ ষোল হাজার টাকা, শহীদ জব্বারের নামে বিবিএ বিভাগের ইমরান হোসেনকে এক লাখ আটষট্টি হাজার টাকা ও শহীদ শফিউরের নামে ফার্মেসি বিভাগের শিক্ষার্থী মমতাজ বেগম তন্নিকে দুই লাখ চল্লিশ হাজার টাকা পূর্ণাঙ্গ শিক্ষাবৃত্তি প্রদান করা হয়।

এরপর শুরু হয় সঙ্গীত বিভাগের শিক্ষক শিক্ষার্থীদের পরিবেশনায় দেশের গান ও কবিতা আবৃত্তি। অভিনেতা ও এক সময়ের কলেজ অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের শিক্ষক চঞ্চল চৌধুরীর কন্ঠেও পরিবেশিত হয় দেশের গান।

দিবস পালনে ইউডার উপাচার্য, উপ-উপাচার্য, কোষাধ্যক্ষ, বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিন,পরীক্ষা নিয়ন্ত্রক, বিভিন্ন বিভাগের চেয়্যারমান উর্ধ্বতন সকল কর্মকর্তা, বিভাগীয় কো-অর্ডিনেটর ও সকল শিক্ষক ছাত্র সংসদের নেতৃবৃন্দ ও সোডা, কোডা এবং ইউডার শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Inline
Inline