ভালুকায় ইউনিয়ন পরিষদে তালা

ময়মনসিংহের ভালুকা উপজেলার কাচিনা ইউনিয়নের ২ নং ওয়ার্ড মেম্বার হাসমত আলীকে লাঞ্ছিত করার প্রতিবাদে গতকাল শনিবার থেকে ইউনিয়ন পরিষদ কার্যালয়ে তালাদিয়ে অনির্দিষ্ট কালের কর্মবিরতি চলছে।

রবিবার সরজমিনে গিয়ে দেখা যায় বাটাজোর বাজারে ইউনিয়ন পরিষদ কার্যালয়ের সকল কক্ষে তালা দেয়া অবস্থায় লেখা রয়েছে কর্ম বিরতি।

এ ব্যাপারে ওই ইউনিয়নের চেয়ারম্যান মুশফিকুর রহমান লিটনের কাছে জানতে চাইলে তিনি বলেন, গত ১০ নভেম্বর শুক্রবার রাতে মনিচালা গ্রামে জামাল ও মিলনের মধ্যে গোলযোগের খবর পেয়ে ২নং ওয়ার্ড মেম্বার হাসমত আলী ও চৌকিদার আলীমকে তিনি সেখানে বিষয়টি সুরাহার জন্য পাঠান। ওই সময় সাবেক মেম্বার জাহাঙ্গীর তার লোকজন নিয়ে হাসমত আলী মেম্বারের ওপর অতর্কিত হামলা চালিয়ে শারীরিকভাবে লাঞ্ছিত করে। পরে এলাকাবাসীর সহায়তায় তিনি উদ্ধার হন। এ ঘটনার পর তিনি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেন। এর প্রতিবাদে শনিবার দুপুরে কাচিনা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে চেয়ারম্যান ও সকল মেম্বারদের অংশগ্রহণে বিচার না হওয়া পর্যন্ত ইউপি কার্যালয় বন্ধ রেখে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতির সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ ব্যাপারে ২ নং ওয়ার্ড মেম্বার হাসমত আলী জানান, চেয়ারম্যানের নির্দেশে তিনি চৌকিদার আলীমকে সাথে নিয়ে মনিচালা গ্রামে জামালের বাড়ীতে গিয়ে মিলনকে ঘরে বসা অবস্থায় পান। মিলন ও জামালের মধ্যে টাকা পয়সা লেনদেন সংক্রান্ত বিষয়ে তাদের মধ্যে বিবাদ চলছিল। এক পর্যায়ে সাবেক মেম্বার জাহাঙ্গীর তার লোকজন নিয়ে তার ওপর হামলা চালায়, তার মোটরসাইকেল ভাংচুর করা হয়। পরে এলাকার লোকজন তাকে উদ্ধার করে।

তবে, মোবাইল ফোনে সাবেক মেম্বার জাহাঙ্গীরের সাথে কথা বললে তিনি বিষয়টি অস্বীকার করে বলেন, হাসমত মেম্বারকে মারপিটের কোন ঘটনা ঘটেনি।

Inline
Inline