ভারতীয় বোলারদের তুলোধুনো করে নিউজিল্যান্ডের ২১৯

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে সিরিজে ভারতীয় ক্রিকেট দলের কাছে তেমন পাত্তাই পায়নি স্বাগতিক নিউজিল্যান্ড। সেই ঝালই যেনো কিউইরা টি-টোয়েন্টি সিরিজে এসে মেটালো। তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে ভারতীয় বোলারদের পিটিয়ে ২১৯ রানের বিশাল সংগ্রহ দাঁ করিয়েছে নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ এটি। এছাড়া ভারতের বিপক্ষে যুগ্মভাবে সর্বোচ্চ দলীয় সংগ্রহ এই ২১৯। সিরিজের প্রথম ম্যাচ জিতে লিড পেতে ২২০ রান করতে হবে রোহিত শর্মার দলকে।

টসে হেরে ব্যাট করতে নেমে দলকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার কলিন মুনরো এবং টিম সেইফার্ট। প্রথম পাওয়ার প্লে’তে কিউইরা পায় ৬৬ রান। মাত্র ৫০ বলে ৮৬ রানের জুটি গড়েন মুনরো-সেইফার্ট। ২টি করে চার-ছক্কা মেরে ২০ বলে ৩৪ রান করে আউট হন মুনরো।

তবে নিজের ইনিংস বড় করেন অপর ওপেনার সেইফার্ট। অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে দ্বিতীয় উইকেটে যোগ করেন আরও ৪৮ রান। তার সেঞ্চুরি যখন হাতের সামনে, তখন ইনিংসের ১৩তম ওভারে করে বসেন ভুল। খলিল আহমেদের ব্লকহোলের ডেলিভারিটি সামলাতে না পেরে বোল্ড হয়ে যান তিনি।

আউট হওয়ার আগে ৭টি চারের সঙ্গে ৬টি বিশাল ছক্কার মারে মাত্র ৪৩ বলে ৮৪ রান করেন সেইফার্ট। অধিনায়ক উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৩৪ রান। শেষদিকে রস টেলরের ১৪ বলে ২৩ এবং স্কট কুগ্লেনের ৭ বলে ২০ রানের ক্যামিও ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২১৯ রান করে নিউজিল্যান্ড।