বড় সংগ্রহের ইঙ্গিত দিয়ে লাঞ্চে বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক : মিরপুরে টেস্টের দ্বিতীয় দিন সকালের সেশনটি দারুণভাবে পার করল বাংলাদেশ। দিনের প্রথম সেশনে মাত্র একটি উইকেট হারিয়েছে স্বাগতিকরা। এই সেশনে ব্যক্তিগত হাফ সেঞ্চুরি পূর্ণ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ ও লিটন দাস। এখন লাঞ্চ বিরতি চলছে। বিরতিতে যাওয়ার আগ পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৮৭ রান। রিয়াদ ৭৫ রান করে ও লিটন ৫৩ রান করে অপরাজিত আছেন। টেস্টে রিয়াদের এটি ১৬তম ও লিটনের চতুর্থ হাফ সেঞ্চুরি।

গতকাল মিরপুরে শুরু হয়েছে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষ ম্যাচ। শুক্রবার টস জিতে ব্যাট করতে নেমে পাঁচ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করেছিল স্বাগতিকরা। সাকিব আল হাসান ৫৫ রান করে ও মাহমুদউল্লাহ রিয়াদ ৩১ রান করে অপরাজিত ছিলেন।

শনিবার সকালে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০১ রানে কেমার রোচের বলে শাই হোপের হাতে ক্যাচ হন অধিনায়ক সাকিব আল হাসান। ১৩৯ বলে ৮০ রান করেন তিনি। এই রান করার পথে তিনি ছয়টি চার মারেন। টেস্টে এটি তার ২৪তম অর্ধশত।

এরপর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি বাঁধেন লিটন দাস। দারুণ খেলতে থাকেন দুজন। রিয়াদ একটু ধীরে এগোলেও ওয়ানডে স্টাইলে খেলতে থাকেন লিটন। ৫০ বলে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন তিনি। হাফ সেঞ্চুরি পূর্ণ করার পথে তিনি আটটি চার মারেন ও একটি ছক্কা হাঁকান। অর্থাৎ, তার ৩৮ রানই আসে বাউন্ডারি থেকে।