বড় ভাইয়ের প্রতি কৃতজ্ঞ ঈশান

বিনোদন ডেস্ক : বলিডড ফিল্ম ইন্ডাস্ট্রির নয়া সদস্য শাহিদ কাপুরের ছোট ভাই ঈশান খট্টর। সম্প্রতি যার অভিষেক হয়েছে হিন্দি ছবির জগতে। বলিউডের নামি প্রযোজক করণ জোহার প্রযোজিত ও শশাঙ্ক খৈতান পরিচালিত ‘ধড়ক’ ছবিতে শ্রীদেবী কন্যা জাহ্নবী কাপুরের বিপরীতে অভিনয় করেছেন ঈশান। যদিও ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়।

বলিউডে অনেক তারকাই মা-বাবা অথবা বড় ভাই-বোনের হাত ধরে অভিনয়ে এসেছেন। কিন্তু বড় ভাই শাহিদ কাপুর বড় তারকা হলেও তার হাত ধরে বলিউডে আসেননি ঈশান। সম্প্রতি আনন্দ প্লাসকে দেয়া সাক্ষাৎকারে সেকথা জানালেন এ উঠতি তারকা। তবে তিনি নির্দিধায় স্বীকার করেন, কাজের ব্যাপারে বড় ভাই শাহিদ কাপুর তাকে প্রচুর সাহায্য করেন।

ঈশানের কথায়, ‘ভাইয়ের চেয়ে আমি ১৫ বছরের ছোট। ভাই আমার কাছে বাবার মতো। আমাদের দুজনের প্যাশনও এক, নাচ। আমাদের বন্ডিং ওখান থেকেই। ভাই আমাকে জীবনে অনেক কিছু শিখিয়েছে। ওর জন্যই সকলে আমাকে চেনে। যারা এখনও আমার কাজ দেখেন, তারাও চেনে। এ জন্য ভাইয়ের কাছে আমি চির কৃতজ্ঞ।’


অভিনয়ে আসার ব্যাপারে ইশান বলেন, ‘সহকারী পরিচালক হিসেবে ‘উড়তা পাঞ্জাব’ছবিতে কাজ শুরু করেছিলাম। সেই সময়ে কাস্টিং ডিরেক্টর হানি ত্রেহানের সংস্পর্শে আসি। উনিই পরবর্তী কালে মাজিদ মাজিদির ছবির জন্য আমাকে ডেকেছিলেন। সে সময়ে করণ জোহরের সঙ্গেও ক্যারিয়ার নিয়ে কথা বলেছিলাম। পরে তিনি আমাকে ‘ধড়ক’ ছবিতে জাহ্নবীর বিপরীতে কাস্টিং করান।’

‘ধড়ক’-এর আগে ঈশান অভিনয় করেন মাজিদ মাজিদি পরিচালিত ‘বিয়ন্ড দ্য ক্লাউডস’নামের একটি স্বল্পদৈর্ঘ্যের চলচ্চিত্রে। এটি দিয়েই তার অভিনয়ে হাতেখড়ি। প্রথম কাজেই ছোট পর্দায় আলো ছড়ান শাহিদ কাপুরের ছোট ভাই ঈশান। জিতে নেন শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার। এবার ‘ধড়ক’ দিয়ে রূপালী পর্দায় কতটা আলো ছড়াতে পারেন সেটার জন্যই অপেক্ষা।

Inline
Inline