বেলের হ্যাটট্রিকে রিয়ালের দুর্দান্ত জয়

২০১৬ সালে এটাই রিয়ালের প্রথম জয়। এ বছরের প্রথম ম্যাচে গত রোববার ভালেন্সিয়ার মাঠে ২-২ গোলে ড্র করেছিল রোনালদোরা। তারপরই রাফায়েল বেনিতেসকে সরিয়ে জিদানকে দায়িত্ব দেয় ইউরোপের সফলতম ক্লাবটি। আর এতেই বাজিমাত। ঘরের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে দেপোর্তিভো লা করুনাকে ৫-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

এদিকে তিন সপ্তাহের ব্যবধানে আবারও হ্যাটট্রিক করলেন গ্যারেথ বেল। সঙ্গে জোড়া গোল করিম বেনজেমার। এই দুই তারকা জ্বলে ওঠায় রিয়াল মাদ্রিদের প্রধান কোচ হিসেবে জিনেদিন জিদানের শুরুটা হলো দুর্দান্ত।

শনিবার রাতে শুরুতেই গোল খেতে বসেছিল রিয়াল। একাদশ মিনিটে ডি-বক্সের ভেতর থেকে লুকাস পেরেসের শট গোলরক্ষক কেইলর নাভাস কোনোমতে ঠেকিয়ে দেন। খানিক পরেই অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় রিয়াল; সাত মিনিটের ব্যবধানে জোড়া গোলে এগিয়ে যায় তারা।

পঞ্চদশ মিনিটে কর্নার থেকে জটলার ভেতর দিয়ে নেওয়া সের্হিও রামোসের শটে ব্যাকহিল করার চেষ্টা করেছিলেন বেনজেমা। ঠিকমতো পা লাগাতে পারেননি, তবে বল গোললাইন পেরিয়ে যায়। রিয়ালের জার্সিতে লা লিগায় বেনজেমার এটা শততম গোল। ২২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন গ্যারেথ বেল। ডান দিকে কারভাহালের দুর্দান্ত ক্রসে হেড করে বল জালে জড়ান ওয়েলসের এই ফরোয়ার্ড।

তিন মিনিট বাদে ব্যবধান বাড়াতে পারতো রিয়াল, কিন্তু রোনালদোর কোনাকুনি শট ডান পোস্টের একটু বাইরে দিয়ে যায়। ৩৯তম মিনিটে বেলের মাপা ক্রসে পর্তুগিজ তারকার উড়ন্ত হেড পোস্টে লাগলে ফের হতাশ হতে হয় স্বাগতিকদের।

দ্বিতীয়ার্ধের শুরুতেই নিজের দ্বিতীয় গোলে স্কোরলাইন ৩-০ করে জয় প্রায় নিশ্চিত করে ফেলেন বেল। ডান দিক থেকে রোনালদোর নীচু ক্রসে বাঁ পায়ের নিখুঁত ফিনিশিংয়ে বল জালে জড়ান টটেনহ্যাম হটস্পার্সের সাবেক এই ফরোয়ার্ডের।

৬৩তম মিনিটে হ্যাটট্রিক পূরণ করেন বেল। টনি ক্রুসের কর্নারে লাফিয়ে উঠে চমৎকার হেডে গোলটি করেন। লা লিগার এ মৌসুমে এটি তার দ্বাদশ গোল। এই সময়ে লিগে সতীর্থদের দিয়ে নয়টি গোলও করান তিনি। গত মাসে লিগে রায়ো ভায়েকানোকে ১০-২ গোলে হারানোর ম্যাচে একাই চার গোল করেছিলেন বেল।

৮৮তম মিনিটে সুবর্ণ একটা সুযোগ হারান রোনালদো। বাঁ দিক থেকে মার্সেলোর নীচু ক্রসে পা ছুঁইয়েছিলেন তিনি; কিন্তু বল চলে যায় ক্রসবারের উপর দিয়ে।

যোগ করা সময়ে আবারও হতাশায় পোড়েন রোনালদো, ডি বক্সের মধ্যে গোল করার মতো জায়গায় থেকেও বল হারিয়ে ফেলেন। তবে কাছেই থাকা বেনজেমা সুযোগটা কাজে লাগাতে ভুল করেননি, জোরালো শটে এবারের লিগের চতুর্দশ গোল করে রিয়ালের বড় জয় নিশ্চিত করেন।

এই জয়ে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমালো রিয়াল। ১৯ ম্যাচে জিদানের দলের পয়েন্ট ৪০। লুইস এনরিকের দল অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

Leave a Reply

Inline
Inline