বেলজিয়ামের কাছে সালাহর মিশরের হার

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে বেলজিয়ামের কাছে বড় ব্যবধানে হারল মোহাম্মদ সালাহ। দীর্ঘ ২৮ বছর পর বিশ্বকাপে উঠা দলটি মূল পর্বে উঠার প্রস্তুতি ভালো ভাবে শেষ করতে পারলো না।

বুধবার বেলজিয়ামের ঘরের মাঠে মিশরকে ৩-০ গোলের ব্যবধানে হারাল রবের্তো মার্তিনেসের দল। চোটের কারণে ছিলেন না মিশরের সেরা খেলোয়াড় মোহাম্মদ সালাহ। এর আগের ম্যাচে কুয়েতের বিপক্ষে ১-১ গোলে এবং কলম্বিয়ার বিপক্ষে গোলশূন্য ড্র করেছিল মিশর।

গতকাল ঘরের মাঠে শুরু থেকেই দারুণ শুরু করে ফিফা র‌্যাংকিংয়ে তিনে থাকা দল বেলজিয়াম। প্রথমার্ধের মাঝেই দুইবার মিশরের জালে বল পাঠায় স্বাগতিকরা।

ম্যাচের ২৭তম মিনিটে প্রথম গোলের দেখা পায় বেলজিয়াম। আক্রমণ গড়ে গোলমুখে শট নেন হ্যাজার্ড। আর শট মিস গেলেও ফিরতি সুযোগে বল ঠিকানায় পাঠিয়ে দেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রোমেলু লুকাকু।

৩৮তম মিনিটে দলের ব্যবধান দ্বিগুন করেন চেলসি তারকা হ্যাজার্ড। ডি-বক্সে ফাঁকায় পেয়ে জোরালো শটে গোলটি করেন তিনি। আর দ্বিতীয়ার্ধের যোগ করা সমযে জয় সূচক গোলটি করেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ডার মারোয়ানি ফেলাইনি।

এবারের বিশ্বকাপে ‘এ’ গ্রুপে আছে মিশর। একই গ্রুপে তাদের প্রতিপক্ষ দল স্বাগতিক রাশিয়া ও সৌদি আরব। আর ‘জি’ গ্রুপে আছে বেলজিয়াম। একই গ্রুপে তাদের দুই প্রতিপক্ষ ইংল্যান্ড ও তিউনিশিয়া