বেনাপোল ২৫ হাজার মার্কিন ডলার সহ ভারতীয় নাগরিক আটক

এস এম মারুফ, বেনাপোল (যশোর) প্রতিনিধি : ৪৯ বিজিবি ব্যাটালিয়নের আমড়াখালী চেকপোষ্টে অভিযান চালিয়ে ২৫ হাজার মার্কিন ডলার সহ এক ভারতীয় নাগরিককে আটক করেছে বাংলাদেশের বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।
আটককৃত আসামী (ভারতীয় নাগরিক) রাকেশ মন্ডল (৫০), সে ভারতের উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানাধীন সোড়াখালী গ্রামের মৃত গোলাম মন্ডলের ছেলে।
বুধবার (১১ সেপ্টেম্বর) বিকাল ৫টার সময় যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল মোঃ সেলিম রেজা (পিএসসি) জানান, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চেরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে। যার ফলশ্রুতিতে অদ্য আমড়াখালী চেকপোষ্টে কর্মরত হাবিলদার মোঃ আশেক আলী এর নের্তৃত্বে একটি তল্লাশি অভিযান পরিচালনা করা হয়। উক্ত অভিযানে আমড়াখালী বিজিবি চেকপোষ্টে বেনাপোল হতে ঢাকা গামী শ্যামলী পরিবহনের (ঢাকা মেট্টো-ব-১৫-২১৬৪) একটি এসি বাস তল্লাশীকালীন সন্দেহজনক একজন ভারতীয় নাগরিকের পরিহিত কেডস তল্লাশী করে কেডসের সোল এর নিচে হতে ২৫ হাজার ইউএস ডলার উদ্ধার সহ বাংলাদেশী ৩ হাজার ৭শ ৭০ টাকা, ইমিটেশন ১.৫ কেজি, থ্রী পিস ০৪ টি, শাড়ী ০১ টি, শার্ট ০৩ টি ও ০১ টি মোবাইলসহ তাকে আটক করা হয়। আটককৃত হুন্ডি এবং চোরাচালানী মালামালের সর্বমোট সিজার মূল্য ২১,৬৬,৭৭০/- (একুশ লক্ষ ছেষট্টি হাজার সাতশত সত্তর) টাকা।
আটককৃত হুন্ডিসহ আসামীর বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে ।