বেনাপোল সীমান্তে ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ

এস এম মারুফ, বেনাপোল প্রতিনিধি : যশোর শার্শা উপজেলার বেনাপোল সীমান্তে অভিযান চালিয়ে ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) সদস্যরা।

বেনাপোল শিকড়ি সীমান্তে গতকাল শনিবার (১৯ জানুয়ারি) ভোর ৫ টার পরপরই অভিযান চালিয়ে ফেন্সিডিল জব্দ করা হয় এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি।

বিজিবি-৪৯ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে যে শিকড়ির সীমান্তবর্তী এলাকার অভ্যন্তরে ভারত থেকে বিপুল পরিমাণের একটি মাদক চালান বাংলাদেশের উদ্দ্যেশে আসছে। এমন সংবাদের ভিত্তিতে বেনাপোল ক্যাম্পের হাবিলদার শওকত আলীর নেতৃত্বে নায়েক তরিকুল ইসলাম, মহিউদ্দীন, মামুন ও মাহাবুরসহ মোট ৬ জনের একটি বিজিবি সদস্য বেনাপোল সীমান্তের শিকড়ি মাঠে অভিযান চালালে বিজিবির উপস্থিতি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। এসময় কাউকে আটক করা সম্ভব না হলেও পরিত্যক্ত অবস্থায় ৪০৫ বোতল ফেন্সিডিল জব্দ করা হয়।

এছাড়া গত (১৮ জানুয়ারি) শুক্রবার বিকাল সাড়ে ৪ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল পুটখালী সীমান্তের চরের মাঠে অভিযান চালিয়ে অভিনব কায়দায় মোটর সাইকেলের তেলের ট্যাংকির ভিতর সাজানো ৩০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ মোটরসাইকেল আটক করে বিজিবি সদস্যরা।

এদিকে, গত (১৭ জানুয়ারি) বৃহস্পতিবার যশোর শার্শা উপজেলার কয়রা সীমান্ত কামারবাড়ী মোড় থেকে ১৪০ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ একটি মোটরভ্যান আটক করে সীমান্তরক্ষী বাহিনী।

এ ব্যাপারে বিজিবি জানায়, বৃহস্পতিবার রাত সাড়ে ৯ টার সময় ২১ বর্ডার গার্ড ব্যাটালিয়নের কয়রা বিওপি’র একটি টহল দল কয়রা গ্রামস্থ কামারবাড়ী মোড় নামক স্থানে অভিযান চালালে মোটরভ্যানের বডির নিচে অভিনব কায়দায় নিখুঁদভাবে সাজানো ১৪০ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করে বিজিবি। এ সময় বিজিবির উপস্থিতি টের পেয়ে ভ্যান চালক পালিয়ে যায়।

বিজিবি অধিনায়ক কর্তৃক জানা যায়, আটককৃত মাদক ব্যাটালিয়ন সদরে জমা করা হবে। যা পরবর্তীতে মাদকদ্রব্য ধ্বংশকরণ অনুষ্ঠানের মাধ্যমে ধ্বংশ করা হবে।