বেনাপোল সীমান্তে ফেন্সিডিল ও ভারতীয় বিভিন্ন মালামালসহ আটক-১

এস এম মারুফ, বেনাপোল (যশোর) প্রতিনিধি : যশোরের শার্শা বেনাপোল সীমান্ত থেকে পৃথক অভিযানে বিপুল পরিমাণ ভারতীয় ঔষধ, ৩১৯০ প্যাকেট আতশবাজি, ০৬টি বাইসাইকেল ও ৩০ বোতল ফেন্সিডিলসহ এক চোরাকারবারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।
শুক্রবার (২৩ আগষ্ট ) ভোরে পুটখালী ও দৌলতপুর বিওপি’র টহল দল পৃথক অভিযান চালিয়ে এ সমস্ত মালামালসহ তাকে আটক করে।
আটক শামছুল হক (30) সে বেনাপোল পোর্ট থানাধীন পুটখালী পূর্বপাড়া গ্রামের মৃত গোলাম হোসেনের ছেলে।
বিজিবি জানায়, গোপন সংবাদে তারা জানতে পারেন ৫/৬ জনের একটি সংঘবদ্ধ চোরাকারবারী দল বাইসাইকেল যোগে ভারত হতে বিপুল পরিমাণ চোরাচালানী মালামাল নিয়ে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করছে। এমন সময় খলশীবাজার কাঁচা রাস্তার উপরে বিজিবি’র একটি টহলদল তাদেরকে ধাওয়া করলে তারা পালানোর চেষ্টা করে। পরে সেখান থেকে ৫,৩৯,৭০৫ পিস বিভিন্ন প্রকার ভারতীয় ঔষধ, ৩১৯০ প্যাকেট বিভিন্ন প্রকার আতশ বাজি এবং ০৬টি পুরাতন বাইসাইকেলসহ শামছুল হক’কে আটক করা হয়। এসময় তার সাথে থাকা অন্য চোরাকারবারীরা পালিয়ে যায়।
অপরদিকে, দৌলতপুর বিওপির একটি টহলদল সীমান্ত পিলার ১৭/১২ এস হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জনৈক কলিমের পুকুর পাড় হতে মালিকবিহীন অবস্থায় ভারতীয় ৩০ বোতল ফেনসিডিল উদ্ধার করে।
যশোর ২১ বিজিবি ব্যাটালিয়নের পিবিজিএমএস, অধিনায়ক লেঃ ইমরান উল্লাহ সরকার জানান, আটককৃত আসামী ও অন্যান্য মালামাল বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন।