বেনাপোলে ১০ স্বর্ণের বার ও বিপুল মার্কিন ডলার জব্দ

বেনাপোল সংবাদদাতা : ভারতে পাচারের সময় যশোরের সীমান্তবর্তী উপজেলা শার্শার আমতলা গাতিপাড়া সীমান্ত থেকে বৃহস্পতিবার সকালে ১০ টি সোনার বার (১ কেজি ২০০ গ্রাম) সহ একজনকে আটক করেছে বিজিবি সদস্যরা।

আটক পাচারকারী হচ্ছেন, হাসানুজ্জামান হাসান (৩০)। তিনি যশোর শহরের খরকি এলাকার মইনুল ইসলামের ছেলে।

৪৯ বিজিবি কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান, বিপুল পরিমান সোনারবার গাতিপাড়া সীমান্ত দিয়ে ভারতে পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিওিতে বিজিবির একটি টহল দল আমতলা গাতিপাড়া এলাকায় অভিযান চালায়। এসময় মহিউদ্দিন নামে এক সোনা চোরাচালানীকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ১০টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত সোনার মুল্য ৬২ লাখ টাকা বলে বিজিবি জানায়।

আটক স্বর্ণের বারগুলি বেনাপোল কাস্টমস হাউসে জমা দেয়া হয়েছে। এ ব্যাপারে বেনাপোল পোর্ট থানায় একটি মামলা হয়েছে।

এদিকে বেনাপোলের আমড়াখালি এলাকা থেকে বৃহস্পতিবার সকালে ৮৯ হাজার ৮০০ মার্কিন ডলারসহ দুই আর্ন্তজাতিক মুদ্রা পাচারকারীকে আটক করেছে বিজিবি।

তারা হলেন, নড়াইল জেলার নরাগাতি গ্রামের আমিনুল ইসলামের ছেলে ওবাইদুল ইসলাম (২৭) ও একই এলাকার কাওসার আলী ছেলে আমিন উদ্দিন (৩০)।

৪৯ বিজিবি কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল আরিফুল হক জানান , গোপন সংবাদের ভিত্তিতে বিজিবি সদস্যরা আমড়াখালি এলাকায় অভিযান চালিয়ে আমিনউদ্দিন ও মাসুদ উদ্দিনকে আটক করে । পরে তাদের দেহ তল্লাশি করে ৮৯ হাজার ৮০০ মার্কিন ডলার জব্দ করা হয়। আটককৃতদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ব্যাপারে মামলা হয়েছে বোনপোল পোর্ট থানায়।