বেনাপোলে পৃথক অভিযানে শুটারগান, হাত বোমাসহ আটক ১

এস এম মারুফ, বেনাপোল প্রতিনিধি : বেনাপোলের শার্শায় পৃথক পৃথক অভিযানে ১টি ওয়ান শুটারগান ও ১ রাউন্ড গুলিসহ শাহ আলম(৩৫) নামে এক যুবককে আটক করেছে শার্শা থানা পুলিশ। বৃহস্পতিবার ভোর রাতে শার্শার কণ্যাদাহ আওয়ামী লীগ অফিসের সামনে থেকে তাকে আটক করা হয়।

শার্শা থানা পুলিশ জানায়, এসআই আনোয়ারুলের রাত্রিকালীন বিশেষ অভিযানের সময় গোপন সংবাদ আসে কণ্যাদাহ আওয়ামী লীগ অফিসের সামনে শাহ আলম নামে এক যুবক অস্ত্র নিয়ে নাশকতার পরিকল্পনা করছে। এসময় সেখানে অভিযান চালিয়ে শাহ আলমকে আটক করা হয়। পরে তার দেহ তল্লাশী করে একটি ওয়ান শুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

আটক শাহ আলম উপজেলার কণ্যাদাহ গাইনপাড়া গ্রামের মৃত. মতিয়ার রহমানের ছেলে। শার্শা থানায় তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দিয়ে বৃহস্পতিবার দুপুরে যশোর আদালতে পাঠানো হয়েছে।

শার্শা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) এম মশিউর রহমান অস্ত্র ও গুলি আটকের বিষয়টি নিশ্চিত করেছেন। এছাড়া বেনাপোলে ৩টি শক্তিশালী হাত বোমা উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশ।

এদিকে, বৃহস্পতিবার সকালে পৌরসভার ছোট আচড়া গ্রামের আব্দুল আজিজ এর পরিত্যক্ত বাড়ি থেকে বোমাগুলো উদ্ধার করা হয়।

বেনাপোল পোর্ট থানার এএসআই আলমগীর হোসেন জানান, গোপন সংবাদে জানতে পারে ছোট আচড়া গ্রামের আব্দুল আজিজ এর পরিত্যক্ত বাড়ির ভিতর কয়েকজন লোক বোমা নিয়ে অবস্থান করছে। এমন সংবাদে থানা থেকে ফোস নিয়ে সেখানে উপস্থিত হলে পুলিশ দেখে তারা একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে ব্যাগের ভেতর থেকে ৩টি হাত বোমা উদ্ধার করা হয়। এবং বোমা গুলো নিয়ে তারা কেন সেখানে অবস্থান করছিল তা খতিয়ে দেখা হচ্ছে।