বেনাপোলে আর্মড পুলিশের ঘুষ বানিজ্যের প্রতিবাদ করায় সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগ

এস এম মারুফ, শার্শা উপজেলা প্রতিনিধি : বেনাপোল চেকপোস্টে ভারতীয় পাসপোর্টধারী যাত্রীর কাছে আর্মড পুলিশ কর্তৃক ঘুষ আদায়ের প্রতিবাদ করায় নজরুল ইসলাম নামের এক সাংবাদিক শারিরীকভাবে লাঞ্ছিতের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। আহত নজরুল ইসলাম দৈনিক ঢাকার ডাক পত্রিকার বেনাপোল প্রতিনিধি বলে জানা যায়। বুধবার (১৫ মে) বিকাল ৫টায় বেনাপোল চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালে এ ঘটনাটি ঘটে।
আহত সাংবাদিক নজরুল জানান, তিনি পেশাগত কাজে বেনাপোল চেকপোস্টে অবস্থান করছিলেন। এসময় জানতে পারেন বেনাপোল চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনালে মুকুল সর্দ্দার (পাসপোর্ট নং- Z 5081453) নামে একজন পাসপোর্টধারী যাত্রীকে ঘুষ বানিজ্যের কারণে তার পাসপোর্ট আটকে রেখেছে আর্মড পুলিশ সদস্যরা। পরে তিনি ঘটনাস্থলে গিয়ে আর্মড পুলিশ নাইম এর কাছে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে বিষয়টি জানতে চান। এসময় ঐ আর্মড পুলিশ তাকে ধাক্কা দিয়ে ফেলে দেয়। এসময় তিনি প্রতিবাদ করলে সেখানে কর্তব্যরত আর্মড পুলিশের নায়েক সোয়ারাবসহ তিনজন তাকে এলোপাতাড়ি মারধর করে বলে অভিযোগ করেন নজরুল।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন ওসি আবুল বাশার জানান, বিষয়টি তিনি জানার পর অভিযুক্ত আর্মড পুলিশের সদস্য, সাংবাদিক ও পাসপোর্টধারী যাত্রীর সাথে কথা বলেন। সব কথা শোনার পর আর্মড পুলিশের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় সুষ্ঠু বিচারের আশ্বাস দেন তিনি।