বৃহস্পতিবার উদ্বোধন কুষ্টিয়া শহর বাইপাস সড়ক

কুষ্টিয়া সংবাদদাতা : আগামীকাল ১নভেম্বর কুষ্টিয়ার শহর বাইপাসের উদ্বোধন করা হবে। ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বাইপাস সড়কের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাইপাস চালু হওয়ার মাধ্যমে কুষ্টিয়াবাসীর দুই যুগের চাওয়া পূরণ হতে যাচ্ছে।

কুষ্টিয়া শহরতলীর বটতৈল এলাকা থেকে শুরু করে দীর্ঘ ৭ কিলোমিটার সড়কটি ত্রিমোহনী এলাকায় কুষ্টিয়া-পাবনা মহাসড়কে মিশেছে। শতকোটি টাকা ব্যয়ে ইতোমধ্যে সড়কটির নির্মাণসহ সকল কাজ সম্পন্ন হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী রফিকুল ইসলাম জানান, বাইপাস সড়কের কাজ শতভাগ শেষ হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সের মাধ্যমে সড়কটি উদ্বোধন করবেন। এতে শহরে গাড়ির চাপ যেমন কমবে তেমনি কমে যাবে দুর্ঘটনা।

সড়কটি বাস্তবায়নে সব মিলিয়ে প্রায় ১০৯ কোটি টাকা ব্যয় হয়েছে। এতে ছোট বড় মিলিয়ে ২৩ সেতু ও কালভার্ট এবং একটি রেল ওভারপাস রয়েছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন জানান, আগামীকাল সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুষ্টিয়া বাইপাস সড়কের উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রী বঙ্গভবন থেকে কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।