বৃহত্তর আন্দোলনের হুমকি বিহারীদের

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর পল্লবীতে ৪০/৫০ জন বিহারীসহ ১৭৩ জনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার না করা হলে লাগাতার কর্মসূচিসহ বৃহত্তর আন্দোলনের হুমকি দিয়েছে উর্দু স্পিকিং পিপলস ইউথ রেহ্যাবিলিটেশন মুভমেন্ট (ইউএসপিওয়াইআরএম)।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ হুমকি দেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার বিহারীদের পুনর্বাসন ছাড়াই উচ্ছেদের ষড়যন্ত্র করা হচ্ছে বিভিন্ন সময়। কিন্তু আমরা সব সময় এই উচ্ছেদ ও দখলবাজির বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলাম। যে কারণে নিরীহ ক্যাম্পবাসীসহ ১৭৩ জনের বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে মামলা দেয়া হয়েছে।

তারা বলেন, প্রধানমন্ত্রী উর্দুভাষীদের পুনর্বাসনের জন্য গণপূর্ত মন্ত্রণালয়কে নির্দেশ প্রদান করেছেন। এ নির্দেশনা বাস্তবায়ন না হওয়া পর্যন্ত ক্যাম্প উচ্ছেদ হওয়ার কথা নয়। কিন্তু স্থানীয় কাউন্সিলরসহ অনেকে মিলে ক্যাম্প উচ্ছেদের ষড়যন্ত্র করছেন। যারই ধারাবাহিকতায় আমাদের বিরুদ্ধে মামলা দেয়া হয়েছে।

আগামী দুই সপ্তাহের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে ডিএমপি কমিশনার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালনসহ বৃহত্তর আন্দোলনের হুমকি প্রদান করেন তারা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি সাদাকাত খান ফাক্কু, সাধারণ সম্পাদক সাহেদ আলী বাবলু, সহ-সভাপতি আবদুর রাশেদ খান বীরেন, যু্গ্ম সাধারণ সম্পাদক মোক্তার আহমেদ, সাংগঠনিক সম্পাদক শাকিল মঞ্জুর, সদস্য রেজা খান প্রমুখ।